ডিএসইতে ১ বছরে লেনদেন কমেছে ২১৪৩৭ কোটি টাকা
প্রকাশ : ২৮ জুন ২০১৮, ২০:১৮
ডিএসইতে ১ বছরে লেনদেন কমেছে ২১৪৩৭ কোটি টাকা
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ২০১৭-১৮ অর্থবছরে লেনদেন কমেছে। গত অর্থবছরের তুলনায় এই লেনদেনের পরিমাণ কমেছে ২১ হাজার ৪৩৭ কোটি টাকা বা ১১ দশমিক ৮৮ শতাংশ।


২০১৭-১৮ অর্থবছরে ২৪৬ দিনে মোট লেনদেন হয়েছে ১ লাখ ৫৯ হাজার ৮৫২ কোটি টাকার শেয়ার। যা গত অর্থবছরে ২৩৯ কার্যদিবসে মোট লেনদেন হয়েছিল ১ লাখ ৮০ হাজার ৫২২ কোটি টাকার শেয়ার।


আলোচ্য অর্থবছরে ডিএসইতে গড় লেনদেন হয়েছে ৬৪৭ কোটি টাকার শেয়ার। যা ২০১৬-১৭ অর্থবছরে গড় লেনদেন ছিল ৭৫৫ টাকার শেয়ার। সেই হিসাবে আলোচ্য বছরে গড় লেনদেন কমেছে ১০৮ কোটি টাকা বা ১৬ দশমিক ৬৯ শতাংশ।


ডিএসইর প্রধান সূচক ব্রড ইনডেক্স ২৫১ পয়েন্ট বা ৪.৪৩ শতাংশ কমে অবস্থান করছে ৫ হাজার ৪০৫ পয়েন্টে। গত অর্থবছরে এই সূচকের অবস্থান ছিল ৫ হাজার ৬৫৬ পয়েন্টে।


ডিএসই৩০ সূচক ১২৪ পয়েন্ট বা ৫.৯৪ শতাংশ কমে অবস্থান করছে ১হাজার ৯৬০ পয়েন্টে। গত অর্থবছরে এই সূচকের অবস্থান ছিল ২ হাজার ৮৪ পয়েন্টে।


আর ডিএসই শরীয়াহ সূচক ৩৩ পয়েন্ট বা ২.৫৪ শতাংশ কমে অবস্থান করছে ১ হাজার ২৬৪ পয়েন্টে। গত অর্থবছরে এই সূচকের অবস্থান ছিল ১ হাজার ২৯৭ পয়েন্টে।


২০১৭-১৮ অর্থবছরে ডিএসইর মার্কেট ক্যাপিটালাইজেশন বেড়েছে ৪ হাজার ৬৩৫ কোটি টাকা বা ১.২২ শতাংশ। আলোচ্য অর্থবছর শেষে ডিএসইর মার্কেট ক্যাপিটালাইজেশন দাঁড়িয়েছে ৩ লাখ ৮৪ হাজার ৭৩৫ কোটি টাকা। যা এর আগের অর্থবছর শেষে ছিল ৩ লাখ ৮০ হাজার ১০০ কোটি টাকা।


২০১৭-১৮ অর্থবছরে ডিএসইর মার্কেট ক্যাপিটালাইজেশনের সর্বোচ্চ ছিল ৪ লাখ ২৮ হাজার ৫০৯ কোটি টাকা; আর সর্বনিম্ন ছিল ৩ লাখ ৭৬ হাজার ৮২৩ কোটি টাকা।

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com