মোবাইল ফোনের নেটওয়ার্ক সমস্যা দূর করার সহজ উপায়
প্রকাশ : ২২ জুন ২০২৪, ১১:৩৬
মোবাইল ফোনের নেটওয়ার্ক সমস্যা দূর করার সহজ উপায়
বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক
প্রিন্ট অ-অ+

মোবাইল ফোনের সিগন্যালের সমস্যায় প্রায় সবাইকে কোনও না কোনও সময় পড়তে হয়। খুব প্রয়োজনীয় মুহূর্তে ঘনঘন কল ড্রপ হওয়া কিংবা আরও নানা ধরনের সমস্যায় প্রবল অস্থিরতার মধ্যে পড়ার অভিজ্ঞতা বোধহয় সবারই কমবেশি আছে।


তবে কিছু সহজ উপায়ে ফোনের এই নেটওয়ার্ক সমস্যা দূর করা যেতে পারে।


** প্রথমেই দেখে নিন আপনি কোনও ধাতব কাঠামো বা বড় দেয়ালের আশপাশে আছেন কিনা। তাহলে সেখান থেকে বেরিয়ে একটু ফাঁকা জায়গায় যেতে পারেন। এতেও কাজ না হলে ফোন কেসটা খুলে দেখুন, বিশেষত সেটা যদি একটু মোটা হয়।


** এরপরও কোনও সমাধান না হলে দেখে নিন ফোনে চার্জ কত ভাগ আছে। যদি কম থাকে, তাহলে চার্জ দেওয়ার ব্যবস্থা করুন। কেননা এমনও হতে পারে শক্তিশালী সিগন্যাল রিসিভ করার দরকার সত্ত্বেও স্রেফ ফোনের চার্জ তেমন বেশি না থাকায় তা হয়ে ওঠে না।


** মোবাইল নেটওয়ার্ককে শক্তিশালী করতে আরও একটা পদ্ধতি রয়েছে। সেটা হলো, নিজের ফোনের এয়ারপ্লেন মোড চালু করা। তারপর সেটা বন্ধ করে আবার সাধারণ মোডে ফিরে যাওয়া। তাতে কাজ না হলে ফোনটি রিস্টার্ট করুন। প্রয়োজনে সিম বের করে আরও একবার ঢুকিয়ে দেখুন। সাধারণত, এর মধ্যেই ফোনের সিগন্যাল মজবুত হয়ে ওঠে।


** আরও একটা সমস্যা হচ্ছে সেটিংস আপডেটের বার্তা এসেছে অথচ আপনি তা করেননি। অ্যান্ড্রয়েড বা আইফোনের ক্ষেত্রে এমনটা হয়ে থাকে। এতেও কিন্তু সিগন্যাল সমস্যা হতে পারে। কাজেই এমন কোনও আপডেট বাকি থাকলে তা করে ফেলুন। এতেও কাজ না হলে ফোনের নেটওয়ার্ক সেটিংস রিসেট করে দেখতে পারেন।


বিবার্তা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com