চতুর্থ শিল্পবিপ্লব ও ডিজিটাল আপস্কিলিং বিষয়ে কর্মশালা
প্রকাশ : ১০ আগস্ট ২০২২, ০৮:২০
চতুর্থ শিল্পবিপ্লব ও ডিজিটাল আপস্কিলিং বিষয়ে কর্মশালা
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

চতুর্থ শিল্পবিপ্লব ও ডিজিটাল আপস্কিলিংয়ের ওপর কর্মচারী সচেতনতা বৃদ্ধি কার্যক্রমের অংশ হিসেবে ভার্চুয়াল কর্মশালা করেছে ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেড (ইউসিবি)। সম্প্রতি অনুষ্ঠিত এ কর্মশালায় ব্যাংকের ১৯০ জন ঊর্ধ্বতন কর্মকর্তা অংশ নেন।


প্রধান অতিথি হিসেবে সেশনের উদ্বোধন করেন ইউসিবির উপ-ব্যবস্থাপনা পরিচালক মো. আব্দুল্লাহ আল মামুন।


তিনি বলেন, ইউসিবি তার দৈনন্দিন ব্যবসায় কৃত্রিম বুদ্ধিমত্তা, রোবোটিক প্রক্রিয়া অটোমেশন, বিগডাটা অ্যানালিটিক্স, ব্লকচেইন প্রযুক্তির প্রভৃতি নতুন ব্যবসায়িক প্রযুক্তি গ্রহণ করছে। ইউসিবি চতুর্থ শিল্পবিপ্লব দ্বারা উপস্থাপিত সুযোগের সদ্ব্যবহার করতে দক্ষ কর্মীবাহিনী গড়ে তুলতে সচেষ্ট।


বাংলাদেশ ব্যাংকের ইনফরমেশন সিস্টেমস ডেভেলপমেন্ট অ্যান্ড সাপোর্ট ডিপার্টমেন্টের পরিচালক মোহাম্মদ ইসহাক মিয়া, প্রধানমন্ত্রী কার্যালয়ের পরিচালক গোলাম মোহাম্মদ ভূঁইয়া এবং বাংলাদেশ ব্যাংকের ইনফরমেশন সিস্টেমস ডেভেলপমেন্ট অ্যান্ড সাপোর্ট ডিপার্টমেন্টের যুগ্ম পরিচালক ও সিস্টেম বিশ্লেষক এস এম তোফায়েল আহমেদ অনুষ্ঠানটি পরিচালনা করেন।


ইউসিবির সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ও আইটি প্রধান কাশেফ রহমান ব্যাংকের ডিজিটাল রূপান্তর উদ্যোগগুলো বিশদভাবে বর্ণনা করেন এবং চতুর্থ শিল্প বিপ্লবের আলোকে সাইবার নিরাপত্তা উদ্যোগের বিষয়েও আলোচনা করেন।


কর্মশালায় ইউসিবির হেড অব লার্নিং অ্যান্ড ডেভেলপমেন্ট সেন্টার মাসুদ রায়হান এবং এলডিসি টিমের অন্য সদস্যরাও উপস্থিত ছিলেন।


বিবার্তা/গমেজ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com