শেয়ারট্রিপকে ৫ কোটি টাকা দিলো স্টার্টআপ বাংলাদেশ
প্রকাশ : ০৮ আগস্ট ২০২২, ০৯:৩২
শেয়ারট্রিপকে ৫ কোটি টাকা দিলো স্টার্টআপ বাংলাদেশ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

স্টাটআপ বাংলাদেশ থেকে ৫ কোটি টাকার বিনিয়োগ পেলো দেশের সবচেয়ে বড় ও শীর্ষস্থানীয় অনলাইন ট্রাভেল অ্যাজেন্ট (ওটিএ) শেয়ারট্রিপ। রবিবার রাতে রাজধানীর হোটেল শেরাটন ঢাকায় এ বিষয়ে একটি সমঝোতা চুক্তি হয়েছে।


আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের উপস্থিতিতে শেয়ারট্রিপের সহ-প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা সাদিয়া হক এবং স্টার্টআপ বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক সামি আহমেদ এই চুক্তিপত্র বিনিময় করেন। এসময় শেয়ারট্রিপের অপর সহ প্রতিষ্ঠাতা কাশেফ রহমানও উপস্থিত ছিলেন।


বিনিয়োগের আগে স্টার্টআপ বাংলাদেশের সামি আহমেদ তার বক্তব্যে দেশের প্রথম ওটিএ প্রতিষ্ঠান হিসেবে শেয়ার ট্রিপ ইউনিকর্ন হয়ে উঠবে।


তিনি বলেন, স্টার্টআপ ইকোসিস্টেমকে সহায়তা করার জন্য স্টার্টআপ বাংলাদেশ যাত্রা শুরু করে। স্টার্টআপ বাংলাদেশ ফান্ডিং দেওয়ার পাশাপাশি স্টার্টআপগুলোকে অন্যান্য ফান্ডিং পেতে সাহায্য করে। শেয়ার ট্রিপ সম্পূর্ণ দেশীয় প্রযুক্তি এবং দেশীয় জনবলে তাদের অপারেশন পরিচালনা করছে। আমি আশা করি বাংলাদেশের গণ্ডি ছাড়িয়ে ইন্টারন্যাশনাল ওটিএ প্লাটফর্ম হিসেবে সফল হবে শেয়ারট্রিপ।


এর মাধ্যমে শেয়ারট্রিপ-ই দেশের প্রথম পর্যটন খাতে বিনিয়োগকৃত প্রতিষ্ঠান হিসেবে স্বীকৃতি পায়। পর্যটন খাতের সকল ক্ষেত্রে এ ওটিএ যাতে এগিয়ে যেতে পারে, তাই শেয়ারট্রিপে কৌশলগত এ বিনিয়োগ করা হয়। পর্যটন খাতে একটি প্রভাবশালী ভূমিকা পালনের এবং এর অগ্রগতিকে আরও ডিজিটালাইজড করারলক্ষ্যে, স্টার্টআপ বাংলাদেশ ৫০ মিলিয়ন মার্কিন ডলার মূল্যমানের প্রতিষ্ঠান শেয়ারট্রিপে বিনিয়োগ করেছে।


অনুষ্ঠানে শেয়ারট্রিপ এর ভ্রমণ ও পর্যটন সম্পর্কিত অংশীদার প্রতিষ্ঠানগুলোকে ২০২০-২০২১ সালে সার্বিক সহায়তা ও নানা ক্ষেত্রে অবদান রাখার জন্য সৌহার্দ্যপূর্ণ আংশিদারিত্বের প্রতীক স্বরূপ পুরস্কার প্রদানের মাধ্যমে সম্মানিত করা হয়। পর্যটন খাতের প্রতিষ্ঠানগুলোর মধ্যে থেকে শেয়ারট্রিপ প্রথমবারের মতো এর সাপ্লায়ার এবং ব্যবসায়িক অংশীদারদের মধ্যে এই পুরস্কার প্রদান করে।


অংশীদার প্রতিষ্ঠানদের প্রচেষ্টাকে স্বীকৃতি জানাতে এক্সেমপ্লারি পারফর্মিং ক্যাটাগরিতে এয়ারলাইন ইন সাউথ এশিয়া, সাউথ-ইস্ট এশিয়া, আমেরিকাস, ইউরোপ, ওশেনিয়া, মিডল ইস্ট ও সেন্ট্রাল এশিয়া, এশিয়া রিজিওনস এবং বাংলাদেশ, লিডিং ক্যাম্পেইন পার্টনার, লিডিং ট্র্যানজ্যাকশন পার্টনার, বেস্ট কমার্শিয়াল পার্টনার, বেস্ট পারফর্মিং অ্যাজেন্টসহ আরও অন্যান্য অনেক বিভাগে এই পুরস্কার ঘোষণা করা হয়।


এছাড়াও, গ্রাহকদের পছন্দ জানার জন্য, তিন দিনব্যাপী পরিচালিত এক জরিপের দশ হাজারেরও বেশি মতামতের ভিত্তিতে শেয়ারট্রিপ পিপল’স চয়েস এয়ারলাইন এবং পিপল’স চয়েস হোটেল খাতে স্বীকৃতি প্রদান করেছে।


প্রসঙ্গত, দেশজুড়ে ৫ লাখেরও বেশি গ্রাহকদের সেবা প্রদান করেছে শেয়ারট্রিপ। ৫ হাজারেরও বেশি অ্যাজেন্ট ব্র্যান্ডটির জন্য কাজ করে, যা অ্যাকসেস টু ইনফরমেশন (এটুআই) ডিজিটাল সেন্টারের মাধ্যমে প্রত্যন্ত অঞ্চলে ভ্রমণকে আরও সহজ করে তোলে। শেয়ারট্রিপ বিশ্বাস করে, দেশে এখনও ডিজিটাইজেশনের বিশালসুযোগ রয়েছে। বর্তমান পর্যটন খাতের মোট অনলাইন কার্যক্রমের প্রায় ৫০ শতাংশের অধিক পরিচালনা করে শেয়ারট্রিপ। এ খাতে ডিজিটালাইজেশন এখনও প্রাথমিক পর্যায়ে থাকাতে গ্রাহকরা অনেক পরিষেবা এবং সুবিধা থেকে বঞ্চিত থাকছেন। আইসিটি বিভাগ, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় এবং বাংলাদেশ ব্যাংকের মতো অংশীজন ও অংশীদারদের সাথে হাত মিলিয়ে, শেয়ারট্রিপ বৈশ্বিকভাবে স্বদেশী প্রযুক্তির উৎকর্ষের সুযোগ প্রসারিত করে বিদেশি বিনিয়োগকে উৎসাহিত করার সুযোগ তৈরি করতে চায়।


বিবার্তা/গমেজ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com