বায়োস ও গেমিং কেসিং উন্মোচন করলো গিগাবাইট
প্রকাশ : ০৭ আগস্ট ২০২২, ০৮:২৭
বায়োস ও গেমিং কেসিং উন্মোচন করলো গিগাবাইট
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

হার্ডকোর গেমারদের জন্য দেশের বাজারে উন্মোচন করা হলো গিগাবাইটের ৬০০ সিরিজের নতুন বায়োস ও সি৫০০জি গেমিং কেসিং। বায়সটি ইন্টেলের আসন্ন ১৩ প্রজন্মের প্রসেসর সমর্থন করবে।


শনিবার রাজধানীর হলিডে ইন হোটেলে অনুষ্ঠিত সাংবাদিক সম্মেলনে এই ডিভাইস দুটোর বিশেষত্ব বিষয়ে আলোকপাত করেন গিগাবাইট বাংলাদেশের কান্ট্রিহেড খাজা আনাস খান।


সংবাদ সম্মেলনে স্মার্ট টেকনোলজিসের (বিডি) বিজনেস ডিরেক্টর জাফর আহমেদ, মার্কেটিং ডিরেক্টর মুজাহিদ আল বেরুনী সুজন, টিএমজিবি সভাপতি কাউছার আহমেদ, বিআইজিএফ সহ সভাপতি নাজনীন নাহার, কম্পিউটার বিচিত্রা সম্পাদক ভূঁইয়া ইনাম লেনিন গিগাবাইটের পণ্য ব্যবস্থাপক তানজিম চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।


অনুষ্ঠানে জানানো হয়, ইন্টেল এর নতুন জেনারেশনের প্রসেসরগুলোর পারফর্মেন্স সঠিকভাবে পাওয়ার জন্য গিগাবাইট তাদের ইন্টেল ৬০০ সিরিজের মাদারবোর্ডের বায়োস আপডেট প্রকাশ করেছে। গিগাবাইট সবসময়ই ইউজারদের সর্বোত্তম কর্মক্ষমতা, সামঞ্জস্যতা এবং অভিজ্ঞতা প্রদান করতে ইন্টেল এর সাথে ঘনিষ্ঠভাবে কাজ করে থাকে।


এরই ধারাবাহিকতায় আসন্ন নতুন প্রজন্মের ইন্টেল প্রসেসরের সাথে গিগাবাইট রিসার্চ এন্ড ডেভেলপমেন্ট টিম জেড৬৯০, বি৬৬০ এবং এইচ৬১০ মাদারবোর্ডের জন্য ভালোভাবে যাচাইকৃত এবং পরীক্ষাকৃত বায়োস কোড প্রস্তুত করেছে।


নতুন প্রসেসর বাজারে আসার পর এটি ব্যবহারকারীদের প্ল্যাটফর্ম আপগ্রেডের ক্ষেত্রে দারুণ সহায়তা করবে। গিগাবাইট বায়োস, কিউ-ফ্ল্যাশ, বা কিউ ফ্ল্যাশ প্লাস প্রযুক্তির দ্বারা একটি সিপিইউ, র‌্যাম এমনকি জিপিইউ ইনস্টল না করেই একটি বায়োস ফাইল ফ্ল্যাশ করতে পারে।


বিবার্তা/গমেজ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com