ডিসেম্বরের মধ্যে
বাংলাদেশে কার্যক্রম শুরু করবে ওরাকল
প্রকাশ : ২১ মে ২০২২, ১৭:১২
বাংলাদেশে কার্যক্রম শুরু করবে ওরাকল
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

চলতি বছরের ডিসেম্বরের মধ্যে পূর্ণোদ্যমে বাংলাদেশে কার্যক্রম শুরু করতে যাচ্ছে মার্কিন যুক্তরাষ্ট্রের বহুজাতিক কম্পিউটার প্রযুক্তি কর্পোরেশন ওরাকল।


সিঙ্গাপুরে অবস্থিত ওরাকল অফিসে আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠকে এমন আগ্রহের কথা জানিয়েছেন প্রতিষ্ঠানটির জাপান ও এশিয়া প্রশান্তমহাসাগরীয় অঞ্চলের প্রেসিডেন্ট মি. গ্যারেট।


বাংলাদেশের ই-গভর্নমেন্ট অ্যাপ্লিকেশনের জন্য জি-ক্লাউড স্থাপনে এরই মধ্যে ৪ টায়ার ডেটা সেন্টারে বিনিয়োগ করেছে ওরাকল।


দ্বিপাক্ষিক বৈঠকে জানানো হয়, কম্পিউটার হার্ডওয়্যার সিস্টেম এবং এন্টারপ্রাইজ সফটওয়্যার পণ্যতে পারদর্শী এই প্রতিষ্ঠানটি বাংলাদেশের মাটিতে স্থাপন করতে যাচ্ছে ওরাকল একাডেমি। আইসিটি বিভাগের সঙ্গে যৌথ অংশীদারিত্বে আয়োজন করবে জাতীয় পর্যায়ের হ্যাকাথন।


শুক্রবার অনুষ্ঠিত এই বৈঠকে বাংলাদেশ প্রতিনিধি দলে আরো উপস্থিত ছিলেন স্টার্টআপ বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক সামি আহমেদ। এছাড়াও ওরাকল ক্লাউড প্ল্যাটফর্মের সিনিয়র সেলস ডিরেক্টর অ্যানি টিও এবং ক্লাউড প্ল্যাটফর্ম ব্যবসার কান্ট্রি ডিরেক্টর মি. আরশাদও এই বৈঠকে উপস্থিত ছিলেন।


বৈঠকের পর ওরাকেলে কর্মরত বেশ কয়েকজন বাংলাদেশীর সাথে দেখা করেন আইসিটি প্রতিমন্ত্রী। এসময় ওরাকলে তাদের চমৎকার পারফরম্যান্সের কথাও প্রকাশ করেন প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পর্ষদের শীর্ষ কর্মকর্তারা।


বিবার্তা/গমেজ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com