বাংলাদেশের ই-কমার্স ইকোসিস্টেম উন্নয়নে সহযোগিতা করবে সিঙ্গাপুর
প্রকাশ : ১৯ মে ২০২২, ১৫:৪৪
বাংলাদেশের ই-কমার্স ইকোসিস্টেম উন্নয়নে সহযোগিতা করবে সিঙ্গাপুর
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বাংলাদেশের ই-কমার্স খাতের উন্নয়ন এবং এই খাতে ইকোসিস্টেম গড়ে তুলতে বাংলাদেশকে সর্বাত্মক সহযোগিতা করবে সিঙ্গাপুর।


আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের নেতৃত্বে সিঙ্গাপুর ট্রেড ইন্ডাস্ট্রির সঙ্গে বাংলাদেশ প্রতিনিধি দলের দ্বিপাক্ষিক বৈঠকে এই আশ্বাস দিয়েছে দেশটির বাণিজ্য ও শিল্প মন্ত্রণালয়।


সিঙ্গাপুরের রাজধানী থাইল্যান্ডে বৃহস্পতিবার (১৯ মে) থেকে শুরু হওয়া তিনদিনের ‘অ্যাপাক ডিজিটাল ইনোভেশন সম্মেলন’ -এ যোগ দেয়ার আগে ভোরে দেশটির বাণিজ্য ও শিল্প মন্ত্রণালয়ের পরিচালক (উদীয়মান বাজার বিভাগ) ম্যাগডালিন লো এবং সিঙ্গাপুর কাস্টমসের নেটওয়ার্ক ট্রেড প্ল্যাটফর্ম (এনটিপি) অফিসের পরিচালক চু ওয়াই ইয়ের সঙ্গে বৈঠক করেন বাংলাদেশের আইসিটি প্রতিমন্ত্রী।


বৈঠকে সিঙ্গাপুর বাণিজ্য ও শিল্প মন্ত্রণালয়ের সহকারী পরিচালক ভেরোনিক ব্যান, উদীয়মান বাজার বিভাগের গবেষক ইউ জিন ই এবং সিঙ্গাপুর কাস্টমসের নেটওয়ার্ক ট্রেড প্ল্যাটফর্ম (এনটিপি) অফিসের সিনিয়র অফিসার আমালিনা বিনতে কোমারি ও সিঙ্গাপুর ট্রেডট্রাস্ট ইনফোকম মিডিয়া ডেভেলপমেন্ট অথরিটির সহকারী পরিচালক রেন ইউহ-কে অংশ নেন।


অপরদিকে উইমেন অ্যান্ড ই-কমার্স ফোরামের (WE) প্রেসিডেন্ট নাসিমা আক্তার নিশা; গ্লোবাল অ্যাডভাইজার সৌম্য বসু, ডিরেক্টর শেখ লিমা প্রমুখ উপস্থিত ছিলেন।


বৈঠকে ই-কমার্স খাতে পারস্পরিক লেনদেন ও ব্যবসায় পরিচালনা ও ব্যবস্থাপনায় সিম লেস এন্ড টু এন্ড ডিজিটাল ট্রেড, ব্যবাসায়িক তথ্যের নিরাপত্তা এবং কৃত্রিম বুদ্ধিমত্তা নির্ভর বিশ্বস্ত ডিজিটাল প্লাটফর্ম নিয়েও আলোচনা হয়। বেশ গুরুত্বের সঙ্গে উঠে আসে ক্রসবর্ডার পেমেন্ট সিস্টেম এবং ডাটার সর্বোচ্চ নিরাপত্তার বিষয়।


বিবার্তা/গমেজ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com