৪টি নতুন টেকনলোজি বিষয়ে ধারণা পেলেন শিক্ষার্থীরা
প্রকাশ : ১৪ মে ২০২২, ১৯:৪২
৪টি নতুন টেকনলোজি বিষয়ে ধারণা পেলেন শিক্ষার্থীরা
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

তথ্যপ্রযুক্তি সেক্টরের বিভিন্ন নতুন সম্ভাবনা নিয়ে তরুণদেরকে দিক-নির্দেশনা দিতে বাংলাদেশ ইনোভেশন ফোরামের চলমান প্রক্রিয়ার অংশ হিসেবে অনুষ্ঠিত হলো দিনব্যাপী সেমিনার।


শনিবার (১৪ মে) রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নভো থিয়েটারে বাংলাদেশ ইনোভেশন ফোরাম-এর উদ্যোগে “নেক্সট বিগ অপরচুনিটি ইন ইনফরমেশন টেকনলোজি ইন্ডাস্ট্রি” শীর্ষক সেমিনারটি অনুষ্ঠিত হয়।


তথ্যপ্রযুক্তিশিল্পে লোকাল এবং ইন্টারন্যাশনাল জব সেক্টরে কী ধরনের কাজের চাহিদা দিন দিন বাড়ছে, কীভাবে প্রস্তুতি নিলে ভবিষ্যৎ এ চাকরির বাজারে ঢুকতে সুবিধা হবে এবং সেসাথে কীভাবে নিজেকে প্রস্তুত করতে হবে এসব বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয় সেমিনারটিতে।


আলোচনার বিষয়বস্তু ছিল আগামী দিনের ৪টি নতুন সম্ভাবনা ওয়েব অ্যাপ্লিকেশন, আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স, মেটাভার্স ও এভিয়েশন টেকনলোজি। ইন্টারএকটিভ সেশনের মাধ্যমে বিষয়গুলো উপস্থাপন করা হয়।


সেমিনারটিতে বক্তা ছিলেন আমাজন ওয়েব সার্ভিসেস, ইউএসএ-এর লিডার, সল্যুশন আর্কিটেকচার মোহাম্মদ মাহদী উজ জামান, ব্রেইন স্টেশন ২৩-এর হেড অব স্ট্রেটেজিক বিজনেস ইউনিট মো. মিফতাহ উদ্দিন, রাইজ আপ ল্যাবস-এর ফাউন্ডার অ্যান্ড সিইও এরশাদুল হক ও ব্রোটেক্স টেকনোলজিস লিমিটেড-এর কো-ফাউন্ডার, ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড সিটিও নাহিদ হোসাইন।


প্রধান অতিথির বক্তব্যে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নভো থিয়েটার-এর মহাপরিচালক মো. আব্দুর রাজ্জাক (অতিরিক্ত সচিব) বলেন, মেটাভার্স, আর্টিফিশিয়াল ইন্টিলিজেন্স, মেশিন লার্নিংসহ এইসব আধুনিক প্রযুক্তিকে গ্রহণের মাধ্যমে তথ্যপ্রযুক্তিতে বাংলাদেশকে আরও এগিয়ে নিয়ে যাওয়া সম্ভব।


বাংলাদেশ ইনোভেশন ফোরাম-এর প্রেসিডেন্ট আরিফুল হাসান অপু বলেন, তথ্যপ্রযুক্তি সেক্টরের বিভিন্ন নতুন সম্ভাবনা নিয়ে তরুণদেরকে দিক-নির্দেশনা দেওয়ার জন্য বাংলাদেশ ইনোভেশন ফোরাম থেকে চলমান প্রক্রিয়ার একটি অংশ হিসেবে আমাদের এই আয়োজন।


বাংলাদেশ ইনোভেশন ফোরামের পরিচালক মোহাম্মদ শাহাদাত হোসাইন ও আমেনা ইসলাম সেমিনারটি পরিচালনা করেন।


সেমিনারটিতে টাইটেল স্পন্সর হিসেবে ছিলেন এইচবি এভিয়েশন ট্রেইনিং সেন্টার এবং সহযোগিতায় ছিলেন টেক টেরেইন আইটি লিমিটেড, রাইজ আপ ল্যাবস, ব্রেইন স্টেশন-২৩, ড্রিমার্জ ল্যাব লিমিটেড, এনগেজ এআই এবং এইচ আর মিডিয়া লিমিটেড।


বিবার্তা/গমেজ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com