আরো ১০ হাজার বাংলাদেশী হজযাত্রীর কোটা বাড়লো
প্রকাশ : ০৫ ডিসেম্বর ২০১৯, ০৯:০৭
আরো ১০ হাজার বাংলাদেশী হজযাত্রীর কোটা বাড়লো
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

সৌদি আরব সরকার আগামী বছর হজের জন্য বাংলাদেশীদের কোটা আরো ১০ হাজার বাড়িয়েছে। যার ফলে হজ করার সুযোগ পাবেন মোট ১ লাখ ৩৭ হাজার বাংলাদেশী।


বুধবার (৪ ডিসেম্বর) স্থানীয় সময় বিকেলে মক্কায় সৌদি হজ মন্ত্রণালয়ে ২০২০ সালের হজ চুক্তি অনুষ্ঠানে এ তথ্য জানান বাংলাদেশের ধর্ম প্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আবদুল্লাহ ও সৌদি আরবের হজ ও ওমরাহমন্ত্রী সালেহ বিন তাহের বেনতেন।


চুক্তিতে আরো যেসব বিষয় রয়েছে তা হলো, রুট টু মক্কা ইনিশিয়েটিভের আওতায় শতভাগ হজযাত্রীর ইমিগ্রেশন হবে ঢাকায়, হাজিদের ভোগান্তি কমাতে মদিনায় ফ্লাইটের সংখ্যা বাড়বে, বিমান বাংলাদেশ এবং সৌদি এয়ারলাইনস ৫০ ভাগ করে হজযাত্রী পরিবহন করবে, বেসরকারি হজ এজেন্সিগুলোর সর্বনিম্ন এক শ' হজযাত্রী পাঠানোর বিধান অব্যাহত থাকবে এবং হাজিদের পরিবহন সুবিধা বাড়ানো ও মিনায় উন্নত বাসস্থানের ব্যবস্থা করা।


ধর্ম সচিব আনিছুর রহমান, সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসিহ, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মিজানুর রহমান, কাউন্সিলর (হজ) মুহম্মদ মাকসুদুর রহমান, ধর্ম মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব এবিএম আমিনুল্লাহ নুরী, হজ এজেন্সিজ অ্যাসোসিয়েশন আব বাংলাদেশের (হাব) সভাপতি এম শাহাদাৎ হোসাইন তাসলিমসহ প্রমুখ এসময় উপস্থিত ছিলেন।


এর আগে সকালে ধর্ম প্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আবদুল্লাহর সঙ্গে সৌদি আরবের হজ ও ওমরাহ প্রতিমন্ত্রী আবদুল ফাত্তাহ বিন সোলায়মান মাশাতের দ্বিপক্ষীয় বৈঠক হয়।


বিবার্তা/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com