উন্নত ও সমৃদ্ধ সোনার বাংলা আ.লীগই প্রতিষ্ঠা করবে: শেখ হাসিনা
প্রকাশ : ২৩ জুন ২০১৯, ১০:২৯
উন্নত ও সমৃদ্ধ সোনার বাংলা আ.লীগই প্রতিষ্ঠা করবে: শেখ হাসিনা
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা বলেছেন, আওয়ামী লীগের প্রতিষ্ঠাই হয়েছিল নিপীড়ন রোধ করতে। আওয়ামী লীগের প্রতিষ্ঠাই হয়েছিল শোষণ-বঞ্চনা, ক্ষুধা-দারিদ্র্যমুক্ত দেশ গড়তে।


তিনি বলেন, আওয়ামী লীগের নেতৃত্বেই দেশ স্বাধীন হয়েছে। আওয়ামী লীগই দেশকে আর্থ-সামাজিকভাবে এগিয়ে নিয়ে যাচ্ছে। ক্ষুধা দারিদ্র্যমুক্ত, উন্নত ও সমৃদ্ধ সোনার বাংলাও আওয়ামী লীগই প্রতিষ্ঠা করবে।


আওয়ামী লীগের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে রবিবার ধানমন্ডির ৩২ নম্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদনের পর এ কথা বলেন তিনি।


দলের প্রতিষ্ঠাবার্ষিকীতে তিনি দেশবাসীকে শুভেচ্ছা জানিয়েছেন।


প্রথমে প্রধানমন্ত্রী হিসেবে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন শেখ হাসিনা। পরে আওয়ামী লীগ সভাপতি হিসেবে দলের শীর্ষ নেতাদের নিয়ে দলের পক্ষ থেকে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে আরেক দফা শ্রদ্ধা জানান তিনি।


শ্রদ্ধা নিবেদন শেষে জাতীয় সংগীতের সঙ্গে জাতীয় পতাকা ও দলীয় পতাকা উত্তোলন করেন শেখ হাসিনা। দেশের প্রাচীন এই রাজনৈতিক দলের প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচি উদ্বোধনের সময় পায়রা অবমুক্ত ও বেলুন ওড়ানো হয়।


আওয়ামী লীগের পাশাপাশি সহযোগী সংগঠনগুলোর শীর্ষ নেতারাও এ সময় উপস্থিত ছিলেন। পরে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা ঐতিহাসিক বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরের ভেতরে যান এবং সেখানে বেশ কিছু সময় অবস্থান করেন।


পরে এক সংক্ষিপ্ত বক্তব্যে শেখ হাসিনা বলেন, আওয়ামী লীগই দেশ ও জাতিকে সামনে এগিয়ে নিয়ে যায়। আওয়ামী লীগ দেশকে ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত করে বঙ্গবন্ধুর সোনা বাংলা গড়বে।


তিনি বলেন, নানা চড়াই-উৎরাই পেরিয়ে আওয়ামী লীগ এখন দৃঢ়তার সঙ্গে এগিয়ে যাচ্ছে। প্রতিষ্ঠালগ্ন থেকে আওয়ামী লীগ জনগণের কল্যাণে কাজ করছে। দেশের আর্থসামাজিক অবস্থার উন্নতির লক্ষ্যে আওয়ামী লীগ কাজ করে যাচ্ছে।


শেখ হাসিনা ৩২ নম্বর থেকে চলে যাওয়ার পর যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, কৃষক লীগ, শ্রমিক লীগ, ছাত্রলীগ, মহিলা লীগ, যুব মহিলা লীগসহ আওয়ামী লীগের সহযোগী-ভ্রাতৃপ্রতিম সংগঠনগুলো বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানায়।


বিবার্তা/জাকিয়া

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com