শিরোনাম
নির্বাচিত সরকারকে অবৈধ বলা হাস্যকর: কাদের
প্রকাশ : ১৭ জুন ২০১৯, ১৫:৪৫
নির্বাচিত সরকারকে অবৈধ বলা হাস্যকর: কাদের
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বিএনপির উদ্দেশে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক, পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, নির্বাচিত সরকারকে যারা অবৈধ বলে আদালতের রায়ে তাদের জন্মই অবৈধ। তাদের মুখে নির্বাচিত সরকারকে অবৈধ বলা হাস্যকর।


বঙ্গবন্ধু এভিনিউতে আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে দলটির ৭০তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপর উপলক্ষে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন ও ঢাকা দক্ষিণ মহানগর আওয়ামী লীগের যৌথ সভায় তিনি এ কথা বলেন।


ওবায়দুল কাদের বলেন, ১৯৭৫ সালে বঙ্গবন্ধুর রক্তে ভেজা মাটিতে আওয়ামী লীগের অবস্থান ছিল পথ হারা পথিকের মতো দিশেহারা। মানুষ ভেবেছিল আওয়ামী লীগ আর ক্ষমতায় আসতে পারবে না। শেখ হাসিনা আমাদের জন্য আশীর্বাদ। তিনি দুঃসময়ের কাণ্ডারি, তার সাহসিকতার নেতৃত্বে ফসল আজকের আওয়ামী লীগ। প্রধানমন্ত্রীর সাহসিকতায়, বিচক্ষণতায় পরপর চারবার ক্ষমতায় এসেছে আওয়ামী লীগ।


তিনি বলেন, ৭০তম প্রতিষ্ঠা বার্ষিকীতে আওয়ামী লীগের অনেকেই হারিয়ে গেছে। অনেক ত্যাগী নেতাকে হারিয়েছে আওয়ামী লীগ। তাদের রিপ্লেসমেন্টের জন্য নতুন নিয়োগ দিতে হবে। আওয়ামী লীগ নেতাদের ঐক্যবদ্ধ থাকতে হবে, সংগঠনকে শক্তিশালী করতে হবে।


নেতাদের উদ্দেশে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, নতুন কর্মী নিয়োগ করুন। নতুন কর্মী সৃষ্টি করুন। কর্মীরা আওয়ামী লীগের প্রাণ। জোড়াতালি দিয়ে আওয়ামী লীগ করবেন না। সুবিধাভোগীদের পার্টি আওয়ামী লীগ নয়।


তিনি বলেন, শেখ হাসিনাকে নিয়ে বিচলিত হওয়ার কিছু নেই। তিনি প্রতিষ্ঠিত নেত্রী। শুধু বাংলাদেশেই নয়, সারা বিশ্বে তিনি প্রতিষ্ঠিত তিনি। তিনি অসহায় গরীব কর্মীদের পাশে সবসময় দাঁড়ান, তাদের খোঁজ-খবর রাখেন। আমাদের প্রত্যেককে জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অনুসরণ, অনুকরণ করতে হবে।


‘সরকার হস্তক্ষেপ না করলে আগামী সপ্তাহে খালেদা জিয়ার জামিন হতে পারে’ বিএনপি নেতার এমন মন্ত্যবের জবাবে ওবায়দুল কাদের বলেন, যদি আদালত খালেদা জিয়াকে জামিন দিতে চায় সেখানে সরকারের কোনো হস্তক্ষেপ থাকবে না। আমরা আগেও বলেছি আদালত তাকে শাস্তি দিয়েছে, আদালত তাকে বন্দী করেছে। আদালত তাকে মুক্তি দিলে সেখানে সরকারের কোনো হস্তক্ষেপ থাকবে না। বিচার ব্যবস্থার প্রতি আমরা শ্রদ্ধাশীল।


এ সময় উপস্থিত ছিলেন ঢাকা দক্ষিণের মেয়র সাঈদ খোকন, শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল। ঢাকা দক্ষিণ মহানগর আওয়ামী লীগের সভাপতি হাজী আবুল হাসনাত, সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, সহ-সভাপতি আবু আহাম্মেদ মান্নাফী, যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক মির্জা আজম।


বিবার্তা/আকরাম/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com