শিরোনাম
বঙ্গবন্ধু শুধু ব্যক্তি নয়, একটি প্রতিষ্ঠান: তুরিন আফরোজ
প্রকাশ : ২৬ মে ২০১৯, ২২:৩৪
বঙ্গবন্ধু শুধু ব্যক্তি নয়, একটি প্রতিষ্ঠান: তুরিন আফরোজ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউটর ব্যারিস্টার ড. তুরিন আফরোজ বলেছেন, বঙ্গবন্ধু শুধু একটি ব্যক্তির নাম নয়, তিনি একটি প্রতিষ্ঠান। আর এ প্রতিষ্ঠানকে লালন করতে হলে বঙ্গবন্ধুকে জানতে হবে। আর বঙ্গবন্ধুকে জানতে হবে তার কর্মের মধ্য দিয়ে।


রবিবার বিকেলে রাজধানীর নিউ এলিফ্যান্ট রোডের দীপনপুর রাজমঞ্জিলের ২য় তলায় এক আলোচনা সভা ও ইফতার মাহফিলে তিনি এসব কথা বলেন। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উপলক্ষে মুক্তিযুদ্ধের স্বপক্ষের সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন গৌরব ৭১ “বঙ্গবন্ধুর জন্ম শতবর্ষ ও আমাদের করণীয়” শীর্ষক এ আলোচনা সভা ও ইফতার মাহফিলের আয়োজন করে।


ব্যারিস্টার তুরিন আফরোজ বলেন, বঙ্গবন্ধুকে চোখে দেখেছি কিনা সেটা বড় কথা নয়। বড় কথা হলো, তার আদর্শ ধারণ করেছি কিনা।


তিনি বলেন, বঙ্গবন্ধু শুধু বাংলাদেশের নেতা নন, তিনি বিশ্বের নেতা। তার মহান ব্যক্তিত্বের কথা সবার কাছে পৌঁছে দিতে হবে।


বঙ্গবন্ধুকে নিয়ে লেখা বইগুলোর ব্যাপারে ব্যারিস্টার তুরিন বলেন, বঙ্গবন্ধুকে নিয়ে যেসব বই লেখা হয়েছে সেগুলোতে সীমাবদ্ধতা রয়েছে। আমাদের এ সীমাবদ্ধতার বাহিরে গিয়েও বঙ্গবন্ধুকে জানতে হবে। কেন না, বঙ্গবন্ধুকে ধারণ করা বিশাল দায়িত্ব।


এসময় তিনি বঙ্গবন্ধুর জন্মশতবর্ষে চিত্রাঙ্গণ প্রতিযোগিতা, রচনা প্রতিযোগিতা, উপস্থিত বক্তব্য, গান, সঙ্গীতসহ নানা আয়োজন করার জন্য আয়োজক সংগঠনের প্রতি আহবান জানান।


গৌরব ৭১ এর সভাপতি এসএম মনিরুল ইসলাম মনির সভাপতিত্বে এবং সংগঠনটির সাধারণ সম্পাদক এফ এম শাহীনের সঞ্চালনায় এতে আরো বক্তব্য রাখেন সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুছ, জিটিভি ও সারাবাংলা ডট নেটের প্রধান সম্পাদক সৈয়দ ইশতিয়াক রেজা, কর কমিশনার মোহাম্মদ আসাদুজ্জামান, বাংলাদেশ যুব মহিলা লীগের সহ-সভাপতি কোহেলী কুদ্দুস মুক্তি, মুক্তিযোদ্ধা রুহুল আমিন মজুমদার, স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পী মুক্তিযোদ্ধা মনোরঞ্জন ঘোষাল, আনন্দ পাঠ একাডেমির অধ্যক্ষ ইফাত আরা নার্গিস, গণজাগরণ মঞ্চের সংগঠক বাপ্পাদিত্য প্রমুখ। এছাড়া এতে আরো উপস্থিত ছিলেন বিবার্তা সম্পাদক বাণী ইয়াসমিন হাসি, ঢাবি রোকেয়া হল ছাত্র সংসদের এজিএস ফাল্গুনি দাস তন্বীসহ বিশিষ্ট রাজনৈতিক ও সাংস্কৃতিক ব্যক্তিবর্গ।


বিবার্তা/রাসেল/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com