শিরোনাম
খালেদা জিয়াকে কেরানীগঞ্জে কেন্দ্রীয় কারাগারে নেয়া হবে
প্রকাশ : ১২ মার্চ ২০১৯, ০৯:৩৪
খালেদা জিয়াকে কেরানীগঞ্জে কেন্দ্রীয় কারাগারে নেয়া হবে
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বিএনপির কারাবন্দি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে পুরান ঢাকার নাজিমউদ্দিন রোডের পুরাতন কেন্দ্রীয় কারাগার থেকে কেরানীগঞ্জে ঢাকা কেন্দ্রীয় কারাগারে স্থানান্তর করা হবে।


তবে তাকে কবে সেখানে পাঠানো হবে সে বিষয়ে এখনো নিশ্চিত জানা যায়নি। কিন্তু এরই মধ্যে কারা কর্তৃপক্ষ সব ধরনের প্রস্তুতি নেয়া শুরু করেছে।


ঢাকা কেন্দ্রীয় কারাগারের পাশেই মহিলাদের একটি আলাদা কারাগার হচ্ছে। সেখানেই খালেদা জিয়াকে রাখা হবে বলে নিশ্চিত করেছে একাধিক সূত্র।


কেন্দ্রীয় কারাগারের পূর্ব-দক্ষিণ পাশে প্রায় ৩০০ নারী বন্দীর জন্য কারা কর্তৃপক্ষ একটি কম্পাউন্ড তৈরি করেছে। সেখানে দুটি চারতলা ভবন আর একটি একতলা ভবন রয়েছে। কারাগারের ভেতরে প্রায় শতভাগ কাজ শেষ হয়েছে। এখন বিদ্যুৎ সংযোগ দেয়ার কাজ চলছে। একতলা ভবনটি কারাগারের প্রধান ফটক দিয়ে ঢুকে পশ্চিম ও দক্ষিণ পাশে। সেখানে ডিভিশনপ্রাপ্ত ভিভিআইপি বন্দীদের রাখা হবে।


ঢাকা কেন্দ্রীয় কারাগারের জেলার মাহবুবুল ইসলাম বলেছেন, শুনেছি নিরাপত্তার কথা চিন্তা করে খালেদা জিয়াকে কেরানীগঞ্জের কারাগারে স্থানান্তরের চিন্তা ভাবনা করা হচ্ছে। তবে কবে কখন খালেদা জিয়াকে কেরানীগঞ্জের কারাগারে স্থানান্তর করা হবে এ ব্যাপারে সিদ্ধান্ত নেবেন ঊর্ধ্বতন কর্তৃপক্ষ। এ নিয়ে শীর্ষ পর্যায়ে আলাপ-আলোচনা চলছে।


জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় গত বছরের ৮ ফেব্রুয়ারি খালেদা জিয়াকে পাঁচ বছর সশ্রম কারাদণ্ড ও অর্থদণ্ডাদেশ দেন ঢাকার বিশেষ জজ আদালত-৫। এরপর খালেদা জিয়াকে নাজিমুদ্দিন রোডের কেন্দ্রীয় কারাগারে নেয়া হয়।


বিবার্তা/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com