শিরোনাম
লাইফ সাপোর্টে ওবায়দুল কাদের
প্রকাশ : ০৩ মার্চ ২০১৯, ১৬:২৯
লাইফ সাপোর্টে ওবায়দুল কাদের
ফাইল ছবি
বিবার্তা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরকে লাইফ সাপোর্টে নেয়া হয়েছে।


হৃদযন্ত্রে পাওয়া তিনটি ব্লকের মধ্যে একটিতে স্টেন্ট (রিং) পরানোর পরও তার শারীরিক অবস্থার অবনতি ঘটতে থাকায় রবিবার তাকে লাইফ সাপোর্টে নেয়া হয়।


বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) প্রিভেন্টিভ কার্ডিওলজি অ্যান্ড রিহ্যাবিলিটেশন বিভাগের প্রধান অধ্যাপক ডা. হারিসুল হক এ তথ্য নিশ্চিত করেছেন।


তিনি বলেন, সকাল থেকেই ওবায়দুল কাদেরের শারীরিক অবস্থা উন্নতি-অবনতির মধ্য দিয়ে যাচ্ছিল। আমরা যতটুকু বুঝতে পারছি, তার শারীরিক অবস্থা সংকটাপন্ন।


এর আগে, রবিবার সকালে ওবায়দুল কাদেরকে বিএসএমএমইউতে ভর্তি করা হয়। সেখানে এনজিওগ্রাম শেষে তার হার্টে তিনটি ব্লক ধরা পড়ে। এর মধ্যে একটি ব্লকে রিং পরানো হয়। রিং পরানোর পর তাকে কার্ডিওলজি বিভাগের সিসিইউতে রাখা হয়।


ওবায়দুল কাদেরের চিকিৎসায় বিএসএমএমইউয়ের হৃদরোগ বিভাগের পক্ষ থেকে মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে। মেডিকেল বোর্ডে রয়েছেন— প্রিভেনটিভ অ্যান্ড রিহ্যাবিলিয়েশন কার্ডিওলজি বিভাগের প্রধান অধ্যাপক ডা. হারিসুল হক, কার্ডিওলজির অধ্যাপক সৈয়দ আলী আহসান, অধ্যাপক মেশকাত চৌধুরী, অ্যানেস্থেশিয়ার অধ্যাপক দেবব্রত ভৌমিক, অধ্যাপক ডা. আক্তার, কার্ডিও সার্জারির ডাক্তার বুলবুল, অধ্যাপক ওহিদ বর্মণ অধিকারী, জাতীয় হৃদরোগ ইনস্টিটিউটের অধ্যাপক কামরুল হাসান, তানিয়া সাজ্জাদ প্রমুখ।


এর আগে, দুপুরে বিএসএমএমইউ কার্ডিওলজি বিভাগের প্রধান সৈয়দ আলী আহসান সাংবাদিকদের জানান, ওবায়দুল কাদের ‘এই ভালো, এই খারাপ’ পরিস্থিতিতে রয়েছেন। তার শারীরিক অবস্থা ক্রমেই সংকটাপন্ন হচ্ছে। ২৪ থেকে ৭২ ঘণ্টা না গেলে তার সার্বিক অবস্থা সম্পর্কে কিছুই বলা যাচ্ছে না।


তবে উন্নত চিকিৎসার জন্য তাকে সিঙ্গাপুরে নেয়ার কথা চিন্তা করা হলেও এই মুহূর্তে তাকে সিঙ্গাপুর নেয়ার মতো পরিস্থিতিতে নেই বলে জানান ওই চিকিৎসক।


বিবার্তা/মাইকেল/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com