শিরোনাম
জনগণ বিএনপির গালে চপেটাঘাত করেছে : তথ্যমন্ত্রী
প্রকাশ : ০২ মার্চ ২০১৯, ১৭:১২
জনগণ বিএনপির গালে চপেটাঘাত করেছে : তথ্যমন্ত্রী
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বিএনপি-জামায়াত দেশের জনগণ বিচ্ছিন্ন হয়ে গেছে বলে মন্তব্য করে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, গত ৩০ ডিসেম্বর জাতীয় সংসদ নির্বাচনে তাদের ব্যাপক ভরাডুবি হয়েছে। আর জনবিচ্ছিন্ন হওয়ার কারণে জনগণ বিএনপির দুই গালে চপেটাঘাত করেছে।


শনিবার ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে ইউরোপিয়ান আওয়ামী লীগের নেতাদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।


হাছান মাহমুদ বলেন, জনগণ বিএনপিকে যে চপেটাঘাত করেছে সেই ব্যথা এখনো যায়নি বলে তারা ঢাকা উত্তর সিটি করপোরেশনের উপনির্বাচন এবং উপজেলা নির্বাচনে অংশ নেয়নি।


আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক বলেন, ড. কামাল হোসেন বলছেন তিনি গণতন্ত্র পুনরুদ্ধার করবেন। যে বিএনপি গণতন্ত্র ছিনতাই করেছিলো সেই বিএনপিকে নিয়ে তিনি নাকি গণতন্ত্র উদ্ধার করবেন।


মন্ত্রী বলেন, ড. কামাল হোসেন বলেছেন গত ৩০ ডিসেম্বরের আগে দেশের ক্ষমতা জনগণের হাতে ছিলো। আসলে তখন ক্ষমতায় ছিলেন শেখ হাসিনা, এখনো ক্ষমতায় আছেন শেখ হাসিনা। শেখ হাসিনা জনগণের সমর্থন নিয়ে ক্ষমতায় এসেছেন, এর মাধ্যমে এই সত্যটা ড. কামাল প্রকারান্তরে স্বীকার করেছেন।


ঢাকা উত্তর সিটি নির্বাচনে ভোটার উপস্থিতি নিয়ে বিএনপির বক্তব্য প্রসঙ্গে তথ্যমন্ত্রী বলেন, সব সময়ই উপনির্বাচনে ভোটার উপস্থিতি কম হয়। এটি মাত্র এক বছর সময়ের জন্য উপনির্বাচন। তাছাড়া ওইদিন আবহাওয়া বিরূপ ছিলো। ভোটের দিন সাধারণ ছুটি মিলিয়ে তিন দিনের ছুটি ছিলো। সব মিলিয়ে ভোটারের যে উপস্থিতি ছিলো এটা শুধু বাংলাদেশের জন্য নয়, পৃথিবীর সব দেশের উপনির্বাচনের জন্য এই উপস্থিতি যথেষ্ট ছিলো।


মতবিনিময় সভায় ইউরোপিয়ান আওয়ামী লীগের নেতাদের গত ১০ বছরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগের সরকার দেশে যে উন্নয়ন করেছে তা ইউরোপের দেশগুলোতে তুলে ধরার আহ্বান জানান তিনি।


বিবার্তা/মাইকেল/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com