শিরোনাম
সংসদে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে গণফোরাম
প্রকাশ : ০৬ জানুয়ারি ২০১৯, ০৯:৩১
সংসদে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে গণফোরাম
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

নির্বাচনের সামগ্রিক ফল প্রত্যাখ্যান করলেও জাতীয় ঐক্যফ্রন্টে ড. কামাল হোসেনের দল গণফোরাম সংসদে যোগ দেয়ার সিদ্ধান্ত নিয়েছে।


দলটির দুই প্রার্থী ৩০ ডিসেম্বরের নির্বাচনে জয়লাভ করেছেন। তারা হলেন- সুলতান মোহাম্মদ মনসুর আহমেদ ও মোকাব্বির খান।


ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ও গণফোরাম সভাপতি কামাল হোসেন বলেছেন, সুলতান মনসুর ও মোকাব্বির খান প্রকৃত অর্থে নির্বাচিত হয়েছেন। তাদের শপথ নেয়ার বিষয়ে নীতিগতভাবে সিদ্ধান্ত হয়েছে।


এর আগে শনিবার ঢাকায় শিশু কল্যাণ পরিষদে গণফোরামের কেন্দ্রীয় কমিটির সভা হয়। সেই সভাতেই বিষয়টি নিয়ে আলোচনা হয় এবং দল থেকে সংসদে যাওয়ার বিষয়ে ইতিবাচক আলোচনা হয়েছে বলে দলের নেতারা জানান।


কামাল হোসেন বলেন, নির্বাচন প্রত্যাখ্যান করেছি। কিন্তু আমাদের যে দুজন নির্বাচিত হয়েছেন তারা তো বিরোধী দল থেকে হয়েছেন। এটাকে আমরা বলেছি, এটা তাদের অর্জন। তারা বিরোধী দল হয়ে সংসদে থাকলেন। অনেক তথ্য জানতে পারবেন এবং তা বাইরে তুলে ধরতে পারবেন।


তিনি বলেন, যদিও বাকি নির্বাচনকে অবৈধ মনে করেন তারা কিন্তু এ দুজনের জয়লাভকে তারা বৈধ মনে করেন।


কিন্তু বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ইতোমধ্যেই জানিয়েছেন, তাদের যে পাঁচজন সংসদ সদস্য নির্বাচিত হয়েছে তারা শপথ নেবেন না।


এ বিষয়ে জাতীয় ঐক্যফ্রন্টে গণফোরামের প্রধান মিত্র ড. কামাল বলেন, বিএনপি যদি তাদের কারণগুলো জানান তাহলে হয়তো আমরা দেখতে পারি। সুনির্দিষ্ট আলোচনা করে আমরা সিদ্ধান্ত নেব। আমাদের দিক থেকে আমরা মনে করে আমাদের দুজন সংসদে গেলে সেটা আমরা ইতিবাচকভাবেই দেখবো।


বিএনপি যেহেতু শপথ না নেয়ার সিদ্ধান্ত নিয়েছে এবং তাদের প্রতীকে ভোট করে গণফোরাম সদস্য শপথ নিলে তা দুই দলের মধ্যে অনৈক্য সৃষ্টি করবে কি না? সাংবাদিকদের এমন প্রশ্নের উত্তরে ড. কামাল বলেন, আমার মনে হয় হয় না। ঐক্যফ্রন্টতো আমরা রাখার জন্যই করেছি। বিশ্বাস করি যে, ঐক্যের মধ্য দিয়ে সেই শক্তি পাওয়া যায় যা দিয়ে চাপ সৃষ্টি করা যায়। কিন্তু একেকটা বিষয়ে কৌশলগতভাবে সিদ্ধান্ত নিতে হবে।


সংবাদ সম্মেলনে সুলতান মনসুর, সুব্রত চৌধুরী, জগলুল হায়দার আফ্রিকসহ ছিলেন গণফোরামের কেন্দ্রীয় নেতারাও ছিলেন।


বিবার্তা/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com