রাজনীতি
পাবনার ৫টি আসনের মনোনয়ন যাচাই সম্পন্ন
প্রকাশ : ০৪ ডিসেম্বর ২০২৩, ১৩:৫৫
পাবনার ৫টি আসনের মনোনয়ন যাচাই সম্পন্ন
পাবনা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

পাবনার ৫টি আসনে ৩৭টি মনোনয়নপত্রের মধ্যে ৩টি বাতিল ও ৩৪টি বৈধ ঘোষণা করেছে। জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মু. আসাদুজ্জামান এ তথ্য নিশ্চিত করেছেন।


৪ ডিসেম্বর, সোমবার সকাল ১১টার দিকে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে পাবনা-১, ২ ,৩, ৪ ও ৫ আসনের মনোনয়নপত্র বাছাই করেন জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মু. আসাদুজ্জামান।


দ্বিতীয় দিনের যাছাই-বাছাই শেষে তিনি বলেন, জেলাতে ৫ আসনের জন্য ৩৭টি মনোনয়নপত্র জমা পড়েছিল। গতকাল রবিবার এবং আজ সোমবার দুই ধাপে আমরা এগুলো যাচাই-বাছাই করেছি। এর মধ্যে পাবনা-২ আসনে স্বতন্ত্র প্রার্থীর ডলি সায়ন্তনীর ক্রেডিট কার্ডে ঋণ খেলাপির জন্য মনোনয়ন বাতিল ঘোষণা করা হয়েছে। এছাড়াও ১ শতাংশ ভোটার সমর্থন ত্রুটি থাকায় পাবনা-২ আসনে আব্দুল আজিজ খান এবং পাবনা-৩ আসনের স্বতন্ত্র প্রার্থী রবিউল করিমের মনোনয়ন বাতিল ঘোষণা করা হয়েছে। এছাড়া বাকি ৩৪টি মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছে।


বৈধ প্রার্থীরা হলেন—


পাবনা-১ (সাঁথিয়া-বেড়ার একাংশ) আসনে অ্যাডভোকেট শামসুল হক টুকু (আওয়ামী লীগ), অধ্যাপক আবু সাইয়িদ (স্বতন্ত্র), সরদার শাজাহান (জাতীয় পার্টি), শামসুল হক (ন্যাশনাল পিপলস পার্টি), পারভীন খাতুন (জাসদ), জয়নাল আবেদীন (তৃণমূল বিএনপি) ও মুকুল হোসেন (জাকের পার্টি)।


পাবনা-২ (সুজানগর-বেড়ার একাংশ) আসনে আহমেদ ফিরোজ কবির (আওয়ামী লীগ), খন্দকার আজিজুল হক আরজু (স্বতন্ত্র), মেহেদী হাসান রুবেল (জাতীয় পার্টি), আজিজুল হক (ন্যাশনাল পিপলস পার্টি), শেখ আনিসুজ্জামান (জাসদ), আবুল কালাম আজাদ (তৃণমূল বিএনপি), মমিনুল ইসলাম (বাংলাদেশ তরিকত ফেডারেশন)।


পাবনা-৩ (চাটমোহর-ভাঙ্গুড়া ও ফরিদপুর) আসনে আলহাজ্ব মকবুল হোসেন (আওয়ামী লীগ), আব্দুল হামিদ মাস্টার (স্বতন্ত্র), মীর নাদিম মোহাম্মদ ডাবলু (জাতীয় পার্টি), মাহবুবুর রহমান জয় চৌধুরী (বাংলাদেশ সুপ্রীম পার্টি-বিএসপি), বেলাল মোল্লা (ন্যাশনাল পিপলস পার্টি), খায়রুল আলম (গণতন্ত্রী পার্টি), কামরুজ্জামান মো. হাদী (জাকের পার্টি) ও আবুল বাশার শেখ (জাসদ)।


পাবনা-৪ (ঈশ্বরদী-আটঘরিয়া) আসনে গালিবুর রহমান শরীফ (আওয়ামী লীগ), বীর মুক্তিযোদ্ধা মো. আব্দুল খালেক (জাসদ), রেজাউল করিম (জাতীয় পার্টি), মো. পাঞ্জাব আলী বিশ্বাস (স্বতন্ত্র) এবং মো. মনছুর রহমান।


পাবনা-৫ (সদর) আসনে গোলাম ফারুক প্রিন্স (আওয়ামী লীগ), আব্দুল কাদের খান (জাতীয় পার্টি), মো. জাকির হোসেন (ওয়ার্কার্স পার্টি), মো. মফিজ উদ্দিন প্রাং (জাকের পার্টি), মো. আবু দাউদ (ন্যাশনাল পিপলস পার্টি) এবং মো. আফজাল হোসেন বটু (তৃণমূল বিএনপি)।


বিবার্তা/পলাশ/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com