নির্বাচন নিয়ে বিএনপি-জামায়াতের গুজব-অপপ্রচারে সতর্ক থাকার আহ্বান
প্রকাশ : ২৩ নভেম্বর ২০২৩, ২২:১৮
নির্বাচন নিয়ে বিএনপি-জামায়াতের গুজব-অপপ্রচারে সতর্ক থাকার আহ্বান
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

নির্বাচনকে কেন্দ্র করে বিএনপি-জামায়তের গুজব-অপপ্রচারের নিয়ে সতর্ক থাকার আহ্বান জানিয়েছে বাংলাদেশ আওয়ামী লীগের তথ্যপ্রযুক্তি বিষয়ক উপ-কমিটি।


দেশ-বিদেশে নির্বাচনকে বিতর্কিত করতে নানান ষড়যন্ত্র চলছে। সামাজিক যোগাযোগের প্ল্যাটফর্ম ব্যবহার করে কিছু দুষ্কৃতকারী গোষ্ঠী অপতৎপরতা অব্যাহত রাখছে। দেশের জনগণকে বিভ্রান্ত করতে বিভিন্ন গুজব-অপপ্রচার ছড়াচ্ছে। এসব গুজব অপপ্রচারের জবাব দিতে হবে।


২৩ নভেম্বর, বৃহস্পতিবার দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষ্যে গঠিত বাংলাদেশ আওয়ামী লীগের তথ্যপ্রযুক্তি (আইটি) বিষয়ক উপ-কমিটির ১ম সভা এবং ধানমন্ডিতে বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতির কার্যালয়ের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপ-কমিটির কক্ষে অনুষ্ঠিত সভায় নেতৃবৃন্দ এইসব কথা বলেন'।


সভায় বাংলাদেশ আওয়ামী লীগের নির্বাচন পরিচালনার জন্য গঠিত তথ্য-প্রযুক্তি (আইটি) বিষয়ক উপ-কমিটির উদ্যোগে নির্বাচন পূর্ব, নির্বাচন কালীন ও নির্বাচন পরবর্তী কর্মপরিকল্পনা সম্পর্কে বিশদ আলোচনা হয়।


এসময় গুজব অপপ্রচার রোধ, নির্বাচনের জন্য বিশেষ কনটেন্ট প্রস্তুত ও সর্বত্র ছড়িয়ে দেওয়া এবং আওয়ামী লীগের উন্নয়ন প্রচার করার বিষয়ে বিশেষ গুরুত্ব দেন কমিটির সদস্যগণ।


সভায় ইঞ্জিনিয়ার মো. আবদুস সবুর বলেন, বিজ্ঞান ও প্রযুক্তি উপকমিটি দীর্ঘদিন ধরে দেশ বিদেশ থেকে প্রচারিত গুজব অপপ্রচার রোধে কাজ করছে। দেশের মানুষের কাছে সঠিক তথ্য তুলে ধরছে। নির্বাচন কেন্দ্রিক অনেক গুজব অপপ্রচার করছে বিএনপি-জামায়াত। এসব গুজব অপপ্রচারের বিরুদ্ধে সঠিক তথ্য দেশের মানুষের কাছে তুলে ধরতে হবে।


উপ-কমিটির আহ্বায়ক প্রফেসর ড. মো. হোসেন মনসুর বলেন, সারা বছরই তথ্যপ্রযুক্তি কমিটি সজাগ ছিল। নির্বাচন উপলক্ষ্যে আরও বেশি সক্রিয় হবে 'টিমওয়ার্ক'-এর মাধ্যমে।


বাংলাদেশ আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ও দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষ্যে গঠিত বাংলাদেশ আওয়ামী লীগ-এর তথ্য-প্রযুক্তি (আইটি) বিষয়ক উপ- কমিটির সদস্য সচিব ইঞ্জিনিয়ার মো. সবুরের সঞ্চালনায় সভাপতিত্ব করেন উপ-কমিটির আহ্বায়ক প্রফেসর ড. মো. হোসেন মনসুর। এসময় বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপ-কমিটির সকল সদস্য এবং উপ-কমিটির ০৭টি বিষয়ভিত্তিক টাস্কফোর্সের সদস্যরা সভায় উপস্থিত ছিলেন।


বিবার্তা/সোহেল/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com