আ. লীগ নেত্রী মারুফা আক্তার পপিকে লাঞ্ছনার প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ কর্মসূচি
প্রকাশ : ২৩ নভেম্বর ২০২৩, ১৮:০৩
আ. লীগ নেত্রী মারুফা আক্তার পপিকে লাঞ্ছনার প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ কর্মসূচি
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বাংলাদেশ ছাত্রলীগের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি ও আ.লীগের কেন্দ্রীয় নেত্রী মারুফা আক্তার পপিকে লাঞ্ছনা করার প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ কর্মসূচি পালিত হয়েছে।


২৩ নভেম্বর, বৃহস্পতিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে ঢাকাস্থ জামালপুর সদর উপজেলাবাসীর ব্যানারে এই মানববন্ধন ও প্রতিবাদ কর্মসূচি পালিত হয়।


মানববন্ধন ও প্রতিবাদ কর্মসূচিতে সভাপতিত্ব করেন নান্দিনা কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি ও জামালপুর জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি সম্রাট আকন্দ ও সঞ্চলনা ছিলেন কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক কার্যনির্বাহী সদস্য সৈকত চৌধুরী।


সাবেক ছাত্রলীগ নেতা সৈয়দ সুমন বলেন, মারুফা আক্তার পপি একদিনে তৈরি হয়নি। সেই পঁচানব্বই সাল থেকে তাকে চিনি। তাকে একটা অনুষ্ঠানে লাঞ্ছিত করা হলো কেন? আমরা সবাইকে সম্মান করি কিন্তু পপি আপার এই অসম্মান কোনভাবেই মেনে নিতে পারি না।



মির্জা আজমকে উদ্দেশ্য করে তিনি আরও বলেন, আপনাদের কাছ থেকে আমরা কি শিখবো? আমরা কি মানুষকে অত্যাচার করবো? মানুষের সাথে খারাপ আচরণ করবো?


এ বিষয়ে তিনি শেখ হাসিনার দৃষ্টি আকর্ষণ করে বলেন, মাননীয় নেত্রী আপনি বিষয়টি দেখবেন। ভবিষ্যতে যাতে কোন নেতা অন্য কোন নেতার সাথে এমন আচরণ না করেন।


জামালপুর সদর উপজেলার নরুন্দি ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সভাপতি আবু সাঈদ বলেন, মারুফা আক্তার পপিকে অপমান করায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। মারুফা আক্তার পপি জামালপুর সদরের নান্দিনা কলেজ থেকে ছাত্র রাজনীতি শুরু করে আজ কেন্দ্রীয় আ. লীগের নেতা হয়েছেন। দুঃসময়ে ছাত্রলীগের হাল ধরে বিশ্বস্ততার সাথে দায়িত্ব পালন করেছেন। আমরা তার অপমানের বিচার চাই এবং তাকে এমপি হিসেবে দেখতে চাই।


সভাপতির বক্তব্যে সম্রাট আকন্দ বলেন, ৯১ সালে নৌকা পরাজিত করার বক্তব্য দিয়ে মির্জা আজম সংগঠনের শৃঙ্খলা বিরোধী বক্তব্য দিয়েছেন। ২০১৬ সালে দলের মনোনীত প্রার্থীর বিরুদ্ধে বিদ্রোহী প্রার্থীকে জিতিয়ে আনতে তিনি সরাসরি ভূমিকা রেখেছিলেন, তখন গণমাধ্যমে খবর হয়েছিল ‘মির্জা আজমের প্রার্থী বনাম শেখ হাসিনার প্রার্থী।’


তিনি বলেন, আমরা জামালপুর সদর উপজেলাবাসী এবং সাবেক ছাত্রলীগ নেতা হিসেবে মারুফা আক্তার পপি’র এই অপমান মানবো না। প্রয়োজনে পরবর্তীতে আরও আন্দোলন কর্মসূচি আসবে বলে জানান সম্রাট আকন্দ।


শেখ হাসিনা কে উদ্দেশ্য করে তিনি বলেন, মাননীয় নেত্রী আপনি এর বিচার করবেন। এটা আমাদের প্রত্যাশা।


এসময় কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সদস্য বাবর উদ্দিন সাগর সহ অন্যরা বক্তব্য রাখেন।


উল্লেখ্য, সোমবার (২০ নভেম্বর) দুপুরে স্থানীয় মির্জা আজম অডিটরিয়ামে আ.লীগের কেন্দ্রীয় নেত্রী মারুফা আক্তার পপিকে লাঞ্ছনার ঘটনা ঘটে। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সংসদ সদস্য মির্জা আজম।


দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে সদর আসনে সম্ভাব্য ৮ জন প্রার্থীর মধ্যে এমপি প্রার্থী হিসেবে প্রধানমন্ত্রীর সাবেক মুখ্য সচিব আবুল কালাম আজাদের পক্ষে মতবিনিময় সভার আয়োজন করে সদর উপজেলা আওয়ামী লীগ।


বিবার্তা/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com