রাজনীতি
প্রধানমন্ত্রীর আইটি উপদেষ্টা কোথায়, প্রশ্ন রিজভীর
প্রকাশ : ০৯ অক্টোবর ২০২৩, ২০:১০
প্রধানমন্ত্রীর আইটি উপদেষ্টা কোথায়, প্রশ্ন রিজভীর
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেছেন, প্রধানমন্ত্রীর অনুষ্ঠান হয় সব উপদেষ্টারা থাকে একজন উপদেষ্টাকে দুই তিন মাস থেকে দেখা যাচ্ছে না এর কারণ কি? ওনার আইটি উপদেষ্টা তিনি কোথায়? জনগণ জানতে চায়। শেখ হাসিনাকে সব জায়গা থেকে প্রত্যাখ্যান করেছে। তাই তিনি আবোলতাবোল কথা বলছেন। মনে হচ্ছে তার মাথা বিগ্রিয়ে গিয়েছে। তিনি এক ধরনের প্রলাপ বকছেন।


৯ অক্টোবর, সোমবার বিকেলে ঢাকা জেলার দোহারে ঢাকা জেলা বিএনপির উদ্যোগে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার উন্নত চিকিৎসা এবং নিঃশর্ত মুক্তির দাবিতে বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।


বিক্ষোভ মিছিলটি দোহার বাশতলা থেকে শুরু হয়ে নবাবগঞ্জ মাঝিরকান্দা বাসস্ট্যান্ড পর্যন্ত গিয়ে সমাবেশের মাধ্যমে শেষ হয়।


রিজভী বলেন, আওয়ামী লীগ সরকার অবৈধ নির্যাতনকারী সরকার এদের ক্ষমতায় থাকার কোন অধিকার নেই। এখন ক্ষমতায় আছে জোর করে ডাকাতি করে। এরা ডাকাতির সরকার এদের চরিত্র দস্যুদের মতো বলেই সাবেক প্রধানমন্ত্রী স্বাধীনতার ঘোষক শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের সহধর্মিণী দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে রোগে শোকে তিলে তিলে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে। তার লিভার মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত সেটা সংস্থাপন করা দরকার। তার চোখে সমস্যা উচ্চ মাত্রার ডায়াবেটিস এতগুলো রোগ কিন্তু তার ছিল না যখন তাকে কারাগারে নেওয়া হয়।


ওবায়দুল কাদেরের সমালোচনা করে রিজভী বলেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের একেক সময় একেক রকম কথা বলেন তিনি এখন দেশের মানুষের কাছে সার্কাসে পরিণত হয়েছে। দেশের জনগণ যতই নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের কথা বলুক না কেন তারা সে কথা বলে না। বিশ্বের গণতন্ত্রিক দেশগুলো বারবার সুষ্ঠু নির্বাচনের কথা বলছে। তারা শেখ হাসিনাকে ধিক্কার জানাচ্ছে। কিন্তু ওবায়দুল কাদের বলেছেন তলে তলে সব ঠিক হয়ে গেছে। তিনি এটাও বলেছে দিল্লি আমাদের সাথে আছে। তাহলে বাংলাদেশের জনগণকে আপনাদের দরকার নাই। অবাধ সুষ্ঠু নির্বাচন আওয়ামী লীগের দরকার নাই। ওরা একটা কাজই করছেন তলে তলে নির্বাচন করার একটা ষড়যন্ত্র করছেন। এটাই এখন প্রমাণিত হচ্ছে।


প্রধানমন্ত্রীর কঠোর সমালোচনা করে তিনি বলেন, প্রধানমন্ত্রী আমেরিকা যুক্তরাজ্য ঘুরে এসে দেশে প্রেসব্রিফিং করলেন তিনি বললেন বেশি কথা বললে সবকিছু বন্ধ করে দেব। সব বন্ধ করে দেবেন মানে? আমরা আল্লাহকে বিশ্বাস করি। আমরা বাতাসে যে শ্বাস নেই এটা আল্লাহর দান তাহলে কি এই শ্বাস বন্ধ করে দিবেন আপনি? আপনি কথা বলা, সমাবেশ, মিছিল মিটিং করা বন্ধ করে দিয়েছেন। এখন আপনি আমাদের শ্বাস নেওয়া বন্ধ করতে চাচ্ছেন? আপনি কে আমাদের শ্বাস বন্ধ করে দেবেন। আপনার বাবার সম্পত্তি? পানি বিদ্যুৎ এগুলো বন্ধ করে দিবেন এটাই তো বোঝাতে চাচ্ছেন। বিদ্যুৎ কি আপনার বাবার সম্পত্তি? পানি কি আপনার পৈত্রিক সম্পত্তি? যদি তা না হয় তাহলে আপনার এই কথা বলার কারণটা কি? আপনার এই কথা বলার কারণ হলো আপনি যে নিষ্ঠুর, ফ্যাসিস্ট, দানব, লেডি ফেরাউনের মত কাজ করছেন এটাই আজ প্রমাণিত হয়।


বিএনপির এই নেতা বলেন, বেগম খালেদা জিয়া কারাগারে যাওয়ার পূর্বে সুস্থ স্বাভাবিক ছিলেন। কারাগারে শেখ হাসিনা তার খাবারের সাথে বা কোন কিছুর সাথে বিষক্রিয়া মিশ্রণ করেছে এটা দেশের জনগণ বিশ্বাস করে। একজন সুস্থ নেত্রী জেলে গেলেন, তিনি কিভাবে এখন মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছেন।


ঢাকা জেলা বিএনপির সভাপতি খন্দকার আবু আশফাকের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক নিপুন রায় চৌধুরীর সঞ্চালনায় বিক্ষোভ সমাবেশে বিএনপির ঢাকা বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক বেনজির আহমেদ টিটু, বিএনপি নেতা তমিজউদদীন আহমেদ, অধ্যাপক আমিনুল ইসলাম, খন্দকার শাহ মাইনুল ইসলাম বিল্টু, ব্যারিস্টার ইরফান আমান, শামসুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।


বিবার্তা/এমই/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com