রাজনীতি
মার্কিন পর্যবেক্ষক দল নির্বাচন নিয়ে মধ্যস্থতা করতে আসেনি: কাদের
প্রকাশ : ০৯ অক্টোবর ২০২৩, ১৫:২২
মার্কিন পর্যবেক্ষক দল নির্বাচন নিয়ে মধ্যস্থতা করতে আসেনি: কাদের
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

মার্কিন পর্যবেক্ষক দল নির্বাচন নিয়ে কোনো মধ্যস্থতা করতে আসেনি বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ দলের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।


সোমবার (৯ অক্টোবর) বেলা ৩টার দিকে রাজধানীর বনানীর শেরাটন হোটেলে ঢাকায় সফররত মার্কিন যুক্তরাষ্ট্রের প্রাক- নির্বাচনী প্রতিনিধি দলের সাথে বৈঠক শেষে তিনি এ কথা বলেন। এর আগে বেলা সাড়ে ১২টার দিকে বৈঠকটি শুরু হয়।


কাদের বলেন, অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন করতে জাতির কাছে শেখ হাসিনার যে অঙ্গীকার সে বিষয়ে আমরা প্রতিনিধি দলকে জানিয়েছি। বিএনপি তাদের কাছে যেসব অভিযোগ করেছে আমরা তার জবাব তাদের জানিয়েছি।


নির্বাচন নিয়ে বিএনপির সঙ্গে সমঝোতার কোনো সুযোগ নেই জানিয়ে ওবায়দুল কাদের বলেন, প্রতিনিধি দলকে আমরা আমাদের অবস্থান পরিষ্কার করেছি। তাদের কথাবার্তা পজিটিভ মনে হয়েছে। তারা কোনো পক্ষ নিয়ে এসেছে, এমন মনে হয়নি।


বৈঠকে উপস্থিত ছিলেন, আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য লেফটেন্যান্ট কর্নেল অবসরপ্রাপ্ত মুহাম্মদ ফারুক খান, আন্তজাতিক বিষয়ক সম্পাদক ড. শাম্মী আহমেদ, দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক ড. সেলিম মাহমুদ ও কার্যনির্বাহী কমিটির সদস্য মোহাম্মদ আলী আরাফাত।


বৈঠকে মার্কিন যুক্তরাষ্ট্রের পক্ষে মারিয়া চিন বিনতে আব্দুল্লাহর নেতৃত্বে দলটির প্রতিনিধি দলে ছিলেন মারিও মাইত্রি, জেমি ক্যানডেন্স সাক্স স্পাইকারম্যান, আকাশ সিসাসাই কুলোরি, ডেনিয়েল মাইকেল রেইলি, জিওফ্রে পিটার ম্যাকডোনাল্ট।


বিবার্তা/সোহেল/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com