মধ্যরাতে কেন্দ্রীয় কার্যালয়ে আব্বাস-গয়েশ্বর, ১৫ নেতাকর্মী আটকের অভিযোগ
প্রকাশ : ২০ আগস্ট ২০২৩, ০১:৪৫
মধ্যরাতে কেন্দ্রীয় কার্যালয়ে আব্বাস-গয়েশ্বর, ১৫ নেতাকর্মী আটকের অভিযোগ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয় থেকে বের হওয়ার সময় শনিবার (১৯ আগস্ট) সন্ধ্যার পর থেকে মধ্যরাত পর্যন্ত ১৫ নেতাকর্মীকে আটক করা হয়েছে বলে অভিযোগ করে দলটির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেছেন, সন্ধ্যা থেকে রাত সাড়ে ১২টা পর্যন্ত দলের নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয় থেকে যে বের হয়েছে, তাকেই আটক করা হয়েছে।


এর আগে রাত সাড়ে ১১টার পর থেকে নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনীর উপস্থিতি বেড়ে যাওয়ার খবর পেয়ে কার্যালয়ে আসেন মির্জা আব্বাস ও দলের আরেক স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।


শনিবার রাত পৌনে ১টার দিকে কার্যালয় থেকে বেরিয়ে যাওয়ার সময় মির্জা আব্বাস বলেন, আমাদের কার্যালয়ের সামনে পুলিশের উপস্থিতি বেড়ে যাওয়ার খবর পেয়ে এখানে এসেছি। এখনও সাদা পোশাকের অনেক আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের দেখতে পাচ্ছি।


তিনি বলেন, সন্ধ্যার পর থেকে আমাদের ১৫ জনের অধিক নেতাকর্মীকে গ্রেফতার করেছে আইনশৃঙ্খলা বাহিনী। এছাড়া সন্ধ্যায় কার্যালয়ে বেশ কিছু নেতাকর্মী আটক ছিলেন বলেও জানান তিনি।


এসময় গয়েশ্বর চন্দ্র রায় বলেন, ‘১৫ বছর ধরে এই আইন শৃঙ্খলা বাহিনী আমাদের নেতাকর্মীদের পেছনে লেগে আছে। আজ শান্তিপূর্ণভাবে বড় একটি পদযাত্রা কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। সেখানে তো কোনো ঘটনা ঘটেনি। তাহলে কেন নেতা–কর্মীদের গ্রেপ্তার করা হচ্ছে?


তিনি আরো বলেন, বিএনপি নেতাকর্মীরা আতঙ্কে আছেন। এটা নতুন কিছু নয়। আজরাইল কখন আসে সেটা তো আর বলা যায় না। এরা তো আজরাইলের মতো আমাদের পেছনে লেগেই আছে।


আইনশৃঙ্খলা বাহিনী দিকে ইঙ্গিত করে তিনি বলেন, এদের কোনো কাজ তো নেই। এরা সব সময় আমাদের পেছনে লেগে থাকে। কাউকে আটক করে রাস্তায় নিয়ে ছেড়ে দিলে লাভ আছে। এখানেই তো বাণিজ্য।


বিবার্তা/এমই/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com