রাজনীতি
গ্রেনেড হামলার মাস্টারমাইন্ডকে দেশে ফিরিয়ে আনতে হবে: সাদ্দাম
প্রকাশ : ১৭ আগস্ট ২০২৩, ১৮:২৬
গ্রেনেড হামলার মাস্টারমাইন্ডকে দেশে ফিরিয়ে আনতে হবে: সাদ্দাম
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সভাপতি সাদ্দাম হোসাইন বলেন, আমরা বাংলাদেশ সরকারের কাছে আহ্বান জানাই যত দ্রুত সম্ভব ১৭ই আগস্ট ও ২১শে আগস্ট গ্রেনেডের হামলার মাস্টারমাইন্ড তারেক জিয়াকে দেশে এনে যেন বিচারের আওতায় নিয়ে আশা হয়। তিনি আরও বলেন ঢাকা লন্ডনের টিকেটের ব্যবস্থা বাংলাদেশ ছাত্রলীগ করবে। এমনি তাকে তাদের প্রিয় ঠিকানা পাকিস্তানের করাচি অথবা আফগানিস্তানের কাবুলে বিশ্রামের সুযোগ দেয়া হবে।


১৭ আগস্ট, বৃহস্পতিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে ২০০৫ সালের ১৭ ই আগস্ট দেশব্যাপী সিরিজ বোমা হামলা ও স্বাধীনতা বিরোধী যুদ্ধাপরাধীদের সমর্থন ও আস্ফালনের প্রতিবাদে বাংলাদেশ ছাত্রলীগ কর্তৃক আয়োজিত পদযাত্রা ও সমাবেশে এ কথা বলেন তিনি।


সমাবেশে ছাত্রলীগের বিভিন্ন নেতাকর্মীদের বক্তব্যে ২০০৫ সালে সারা দেশব্যাপী যে বোমা হামলা চালানো হয় তার সাথে বিএনপি ও জামাত জোট সরকারের সরাসরি মদদ ছিল। তাদের পৃষ্ঠপোষকতায় দেশে মৌলবাদ কায়েমের উদ্দেশ্যে এ হামলা চালানো হয় বলে জানা যায়।


এসময় সমাবেশে সভাপতির বক্তব্যে বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি সাদ্দাম হোসাইন ১৭ আগস্ট ও ২১ শে আগস্ট গ্রেনেড হামলার জন্য বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক জিয়াকে দায়ী করে বলেন, আমরা বাংলাদেশ সরকারের কাছে আহ্বান জানাই যত দ্রুত সম্ভব ১৭ই আগস্ট ও ২১শে আগস্ট গ্রেনেডের হামলার মাস্টারমাইন্ড তারেক জিয়াকে দেশে এনে যেন বিচারের আওতায় নিয়ে আশা হয়। তিনি আরও বলেন ঢাকা লন্ডনের টিকেটের ব্যবস্থা বাংলাদেশ ছাত্রলীগ করবে। এমনি তাকে তাদের প্রিয় ঠিকানা পাকিস্তানের করাচি অথবা আফগানিস্তানের কাবুলে বিশ্রামের সুযোগ দেয়া হবে।


জঙ্গিবাদ নিরসনে আওয়ামী লীগ সরকারের সফলতার কথা তুলে ধরে তিনি বলেন, বিএনপির ওয়ার অ্যাগেইনস্ট টেরোরিজম ব্যর্থ হয়েছে কিন্তু জঙ্গিবাদ নিরসনে শেখ হাসিনা মডেল সফল হয়েছে।


ঢাবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকত বিএনপির প্রতিষ্ঠা নিয়ে বলেন, ১৯৭৫ সালে জাতির পিতাকে হত্যার মাধ্যমে এ দেশে অসাম্প্রদায়িক চেতনাকে হত্যা করে বিএনপির প্রতিষ্ঠা হয়েছে। দিনে কারফিউ রাতে জেলগুলোতে হত্যাকাণ্ডের মধ্য দিয়ে বিএনপির জন্ম হয়েছে বলে জানান তিনি।


২০০৫ সালের বোমা হামলার সাথে বিএনপির সম্পৃক্ততার কথা তুলে ধরে তিনি বলেন, ২০০৫ সালে সারা দেশব্যাপী সিরিজ বোমা হামলা তৎকালীন সরকারের সরাসরি পৃষ্ঠপোষকতায় করা হয়েছে। তিনি আরও বলেন, হামলা পরবর্তী যে ক্লু গুলো ছিল সেগুলো মুছে ফেলার চেষ্টা করেছিলো তৎকালীন সরকার। এবং অনেকাংশে মুছে ফেলেছিল।


তিনি আরও বলেন,আজকে বিএনপি আবার সেই পুরোনো খেলা শুরু করেছে। বর্তমানে বিএনপি বলছে টেক ব্যাক বাংলাদেশ। বাংলাদেশ কোথায় ফিরে যাবে? খাম্বা আছে বিদ্যুৎ নাই সেই যুগে? সিরিজ বোমা হামলার যুগে? আবার কি সেই ২১ শে আগস্টের গ্রেনেড হামলায় ব্যাক করবে বাংলাদেশ? বাংলাদেশ কোথায় টেক ব্যাক করবে সে বিষয়ে বুদ্ধি জ্ঞান খরচ করে সিদ্ধান্ত নেওয়ার আহ্বান জানান তিনি।


এছাড়াও সমাবেশে উপস্থিত ছিল ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ ছাত্রলীগের নেতাকর্মীসহ বিভিন্ন কলেজ শাখা ছাত্রলীগের অসংখ্য নেতাকর্মী।


বিবার্তা/ছাব্বির/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com