বিএনপির অবস্থান কর্মসূচি
দিনভর সংঘর্ষে আটক ১৪৯ নেতাকর্মী, আহত ৩১ পুলিশ সদস্য
প্রকাশ : ২৯ জুলাই ২০২৩, ২১:৫৮
দিনভর সংঘর্ষে আটক ১৪৯ নেতাকর্মী, আহত ৩১ পুলিশ সদস্য
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বিএনপির অবস্থান কর্মসূচি পালনকালে রাজধানীর বিভিন্ন এলাকায় দফায় দফায় দলটির নেতাকর্মীদের সঙ্গে সংঘর্ষের ঘটনায় ১৪৯ নেতাকর্মীকে আটক করেছে পুলিশ। সংঘর্ষে পুলিশের বিভিন্ন পদমর্যাদার ৩১ জন সদস্য আহত হয়েছেন।


দিনভর পুলিশের ওপর হামলা, গাড়ি ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনায় ডিএমপির বিভিন্ন থানায় একাধিক মামলা দায়েরের বিষয়টি প্রক্রিয়াধীন বলেও জানায় পুলিশ।


২৯ জুলাই, শনিবার রাত ৮টার দিকে ডিএমপি মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) মো. ফারুক হোসেন বলেন, বিএনপির নেতাকর্মীদের সঙ্গে সংঘর্ষের ঘটনায় শনিবার রাত সাড়ে ৭টা পর্যন্ত দলটির ১৪৯ নেতাকর্মীকে আটক করা হয়েছে। তবে এখন পর্যন্ত কোনো থানায় মামলা হয়নি।


গাড়ি ভাঙচুর ও অগ্নিসংযোগ ও পুলিশের ওপর হামলার ঘটনায় মামলা প্রক্রিয়াধীন। সংঘর্ষের ঘটনায় রাজারবাগ কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে ৩১ পুলিশ সদস্য চিকিৎসাধীন।


ডিসি ফারুক হোসেন বলেন, আজকের কর্মসূচির জন্য বিএনপির পক্ষ থেকে ঢাকা মহানগর পুলিশ কমিশনার বরাবর কোনো আবেদন করেনি। ফলে ডিএমপির পক্ষ থেকে গণমাধ্যম ও বিএনপিকে জানানো হয় আজকের কর্মসূচির অনুমতি না দেয়ার বিষয়টি। অনুমতি না দেয়ায় আজকের কর্মসূচিটি ছিল বেআইনি। যখন বিএনপি ঢাকা শহরের বিভিন্ন পয়েন্টে অবস্থান করে গাড়িতে আগুন, গাড়ির গতিরোধ, ককটেল নিক্ষেপ ও পুলিশের ওপর অতর্কিতভাবে তারা আক্রমণ চালায়।


এ আক্রমণে ডিএমপির ট্রাফিক দক্ষিণের যুগ্ম কমিশনার মেহেদী হাসানসহ ৩১ পুলিশ সদস্য আহত হয়ে রাজারবাগ কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে চিকিৎসাধীন। অন্যান্য হাসপাতালে আরও অনেক পুলিশ সদস্য চিকিৎসা নিচ্ছেন। পুলিশের ওপর আক্রমণ ঠেকাতে ও গাড়িতে অগ্নিসংযোগ থেকে নিবারণের জন্য তাদের ওপর রাবার বুলেট নিক্ষেপ করা হয়৷ তারা পুলিশের ৮-১০টি গাড়ি ভাঙচুর করেছে, প্রায় ২০টির মতো গণপরিবহন ভাঙচুর ও অগ্নিসংযোগ করেছে তারা। এ পরিপ্রেক্ষিতে তাদের ওপর বল প্রয়োগ করা হয়।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com