স্বাধীনতা বিরোধী সেই আন্তর্জাতিক শক্তি বিএনপিকে মদদ দিচ্ছে: মির্জা আজম
প্রকাশ : ২৮ জুলাই ২০২৩, ১৮:৫১
স্বাধীনতা বিরোধী সেই আন্তর্জাতিক শক্তি বিএনপিকে মদদ দিচ্ছে: মির্জা আজম
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম বলেছেন, বাংলাদেশের স্বাধীনতার সময় যে আন্তর্জাতিক শক্তি রাজাকার ও আলবদরদের মদদ দিয়েছিল তারা আজ বিএনপিকে মদদ দিচ্ছে। এই ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে আমাদের রুখে দাঁড়াতে হবে।


২৮ জুলাই, শুক্রবার বিকেলে বায়তুল মোকাররমের মসজিদের দক্ষিণ গেটে আয়োজিত শান্তি সমাবেশে তিনি এমন মন্তব্য করেন। আওয়ামী যুবলীগ, আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগ যৌথভাবে এ সমাবেশের আয়োজন করে।


মির্জা আজম বলেন, ‘আজকে এই খুনির দলের ষড়যন্ত্র উপলব্ধি করতে পারছেন। ১৯৭১ সালে বাংলাদেশের জন্মের সময় ষড়যন্ত্র করেছিল রাজাকার, আলবদর, আল-শামস। আর তাদের মদদ দিয়েছিল আন্তর্জাতিক একটি অপশক্তি, যাতে বাংলাদেশ স্বাধীন না হতে পারে। সেই আন্তর্জাতিক শক্তি খুনির দল বিএনপিকে মদদ দিচ্ছে। আওয়ামী লীগ তাদের ষড়যন্ত্রের দাঁতভাঙা জবাব দিতে প্রস্তুতি নিয়েছে। এই ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে আমাদের রুখে দাঁড়াতে হবে।


বিএনপি নেতা তারেক রহমানের উদ্দেশ্যে আওয়ামী লীগের এই নেতা বলেন, ‘তারেক রহমান কিশোর বয়সে বাপের আলমারি ভেঙে টাকা চুরি করেছিল। স্কুলে জীবনে নারী কেলেঙ্কারির সঙ্গে জড়িত হয়েছিল। যেজন্য তাকে স্কুল থেকে বের করে দেয়া হয়েছিল। এরপর ভিন্ন জায়গা থেকে এসএসসি পাস করে। বাংলাদেশের মানুষ উচ্চ শিক্ষার জন্য বিদেশে যায়। কিন্তু তারেক রহমান ঢাকা থেকে মানিকগঞ্জ গিয়ে নকল করে এসএসসি পাস করে। বিএনপি যখন ক্ষমতায় ছিল, তখন তারেক রহমান হাওয়া ভবন থেকে বিকল্প সরকার পরিচালনা করত। এসময় হাজার হাজার কোটি টাকা লুট করে বাংলাদেশ থেকে বিদেশে পাচার করেছে। এরপর আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর বিদেশ থেকে টাকা উদ্ধার করে নিয়ে আসে।


মির্জা আজম আরও বলেন, তারেক রহমানের সন্ত্রাসী কর্মকাণ্ডের কারণে কানাডার আদালত তাদের একটি রায়ে দলটিকে সন্ত্রাসী দল হিসেবে ঘোষণা করেছে। রাষ্ট্রীয় ক্ষমতাকে পাকাপোক্ত করার জন্য আওয়ামী লীগের হাজার হাজার নেতাকর্মীকে হত্যা করা হয়েছে। আমাদের প্রাণপ্রিয় নেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যা করে ৫০ বছর ক্ষমতায় থাকার পরিকল্পনা করেছিল তারেক রহমান। বাংলাদেশে জঙ্গিদের উত্থানের নেতৃত্ব দিয়েছিল তারেক রহমান। পাকিস্তান রাষ্ট্রে রূপান্তরিত করার জন্য সে ষড়যন্ত্র করেছিল। বাংলাদেশের রাষ্ট্রক্ষমতায় থেকে পার্শ্ববর্তী দেশে ভারতের অস্থিরতা তৈরি করার জন্য সেখানের সন্ত্রাসীদের ১০ ট্রাক অস্ত্রোপচার করতে গিয়ে ধরা পড়েছিল।


শান্তি সমাবেশে বিএনপির অপরাজনীতি মোকাবেলা করতে আওয়ামী লীগ প্রস্তুত এমন মন্তব্য করে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দীন নাছিম বলেন, আজকে আমাদের যে জয়যাত্রা তা থামবে না। আজকে দেশে শান্তি বজায় আছে। আজ বাংলাদেশ বিশ্বের বুকে একটি আত্মমর্যাদাশীল দেশ হিসেবে পরিচিত।


বাহাউদ্দীন নাছিম বলেন, আজকে বিএনপি, জামায়াতকে বলতে চাই তোমাদের অপরাজনীতি মোকাবেলায় আমরা প্রস্তুত। আমরা জানি কীভাবে মোকাবেলা করতে হয়। আমরা বোমাবাজের বোমা চাই না।


আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, আমরা আছি থাকব। শেখ হাসিনার নেতৃত্বে সন্ত্রাসীদের মোকাবেলা করব। সারাদেশে জনগণের মাঝে ছড়িয়ে থাকব।


নাছিম বলেন, তারেক রহমান বলেছিলেন, আমি রাজনীতি করব না। আর আমি বাংলাদেশে ফিরে আসব না। আমাকে চিকিৎসার সুযোগ দেওয়া হোক। তার নির্দেশে বাংলাদেশের মানুষকে জিম্মি করে, বাংলাদেশের গণতন্ত্র ধ্বংস করার জন্য ষড়যন্ত্র করছে।


বিবার্তা/রিয়াদ/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com