নয়াপল্টন লোকারণ্য
প্রকাশ : ২৮ জুলাই ২০২৩, ১২:১৪
নয়াপল্টন লোকারণ্য
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

সরকার পদত্যাগের চূড়ান্ত আন্দোলনের এক দফা দাবিতে রাজধানীতে বিএনপির মহাসমাবেশ আজ। আজকের এই মহাসমাবেশকে কেন্দ্র করে নেতাকর্মীর ঢল নেমেছে। লোকে লোকারণ্য হয়ে গেছে বিএনপির এ সমাবেশ। নয়া পল্টন যেন আজ জনসমুদ্র।


শুক্রবার (২৮ জুলাই) দুপুর ২টায় আনুষ্ঠানিক ভাবে নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এ সমাবেশ শুরু হবে। সময় যতই যাচ্ছে জন সমাগম বাড়ছে দলটির কেন্দ্রীয় কার্যালয়ে সামনে। দুপুর ২টায় সমাবেশ শুরুর কথা থাকলেও গতকাল রাত থেকেই নয়াপল্টনে জড়ো হচ্ছেন নেতাকর্মীরা। সমাবেশ দুপুর ২টায় শুরু হয়ে যা বিকেল ৫টা পর্যন্ত চলবে।


বিএনপির আজকের এই মহাসমাবেশ থেকে সরকার পতনের একদফার আন্দোলনকে তরান্বিত করতে ও নতুন কর্মসূচির ঘোষণা দিবে দলটি। এ মহাসমাবেশে যোগ দিতে ভোর থেকেই ছুটছে আসছে নেতাকর্মীরা। নয়া পল্টনে জনতার স্রোত লক্ষ্য করা যাচ্ছে।


পুলিশের ২৩ শর্ত যুক্ত ৩ঘণ্টার এ সমাবেশে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখবেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।


সারাদেশের নেতাকর্মীরা অংশ নেবেন এ মহাসমাবেশ। গতকাল থেকেই ঢাকার বাহিরে থেকে আসা নেতাকর্মীরা নয়া পল্টনে শো ডাউন ও মিছিল করে। বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা খালেদা জিয়ার মুক্তির দাবিতে স্লোগান দিয়ে খণ্ড খণ্ড মিছিল নেতা কর্মীরা জড়ো হচ্ছেন। হাতে হাতে রয়েছে ব্যানার, ফেস্টুন, প্লে কার্ড দেখা যাচ্ছে। স্লোগানে স্লোগানে মুখরিত হয়ে উঠছে নয়াপল্টন।


সরে জমিনে দেখা যাচ্ছে, মৎস্য ভবন, কাকরাইল, মালিবাগ, মতিঝিল, ফকিরাপুল, পল্টন, মগবাজার এলাকা থেকে মিছিল নিয়ে নয়া পল্টনের দিকে আসছেন নেতাকর্মীরা। নয়াপল্টনের ভিআইপি সড়কে যান চলাচল বন্ধ হয়ে গেছে। মঞ্চে প্রতিবাদী ও দলীয় সঙ্গীত পরিবেশন করা হচ্ছে। ইতোমধ্যে নয়টি ট্রাক দিয়ে তৈরি করা হয়েছে মঞ্চ।


সমাবেশ কেন্দ্র করে নয়াপল্টন এলাকায় অতিরিক্ত আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে। অপ্রীতিকর ঘটনা এড়াতে সতর্ক অবস্থানে দেখা যাচ্ছে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের।


এদিকে একই দিন বিকেল ৩টায় রাজধানীর বায়তুল মোকাররম দক্ষিণ গেট সংলগ্ন স্থানে শান্তি সমাবেশ করবে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ।


বিএনপির মহাসমাবেশের সভাপতিত্ব করবেন দলটির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস।


প্রধান অতিথির বক্তব্য দিবেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এছাড়া দলের জাতীয় নেতৃবৃন্দ বক্তব্য দিবেন।


এর আগে বৃহস্পতিবার (২৭ জুলাই) বিকেলে বিএনপিকে তাদের পছন্দের জায়গায় ২৩ শর্তে সমাবেশের অনুমতি দেয় ডিএমপি। সমাবেশের অনুমতি দেওয়ায় ডিএমপিকে ধন্যবাদ জানিয়েছে বিএনপি। দলটির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেন, মহাসমাবেশের অনুমতি দেওয়ার ক্ষেত্রে ডিএমপির ইতিবাচক ভূমিকার জন্য আন্তরিক ধন্যবাদ।


বিবার্তা /এমই/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com