রাজনীতি
বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে জড়ো হচ্ছেন আ.লীগ নেতা-কর্মীরা
প্রকাশ : ১২ জুলাই ২০২৩, ১৪:৫৪
বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে জড়ো হচ্ছেন আ.লীগ নেতা-কর্মীরা
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

সন্ত্রাস ও নৈরাজ্যর প্রতিবাদে আয়োজিত সমাবেশে অংশ নিতে রাজধানীর বায়তুল মোকাররম জাতীয় মসজিদের দক্ষিণ গেটে জড়ো হচ্ছেন ক্ষমতাসীন আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতা-কর্মীরা।


বুধবার (১২ জুলাই) বেলা ৩টায় বায়তুল মোকাররম জাতীয় মসজিদের দক্ষিণ গেটে শান্তি সমাবেশ শুরু হবে। সমাবেশটির যৌথ আয়োজন করেছে ঢাকা মহানগর দক্ষিণ ও উত্তর আওয়ামী লীগ। সমাবেশে অংশ নিতে দুপুর থেকে ঢাকা মহানগরের পাশাপশি ঢাকা জেলার নেতা-কর্মীরা বাস, ট্রাকে করে খণ্ড খণ্ড মিছিল নিয়ে জড়ো হতে শুরু করেন।


বেলা পৌনে ২টার দিকে সমাবেশস্থলে আওয়ামী লীগ কর্মী সমর্থকদের মধ্যে চেয়ারে বসা নিয়ে বিশৃঙ্খল পরিস্থিতির তৈরি হয়। এসময় নেতা-কর্মীেদেরকে চেয়ার ছুড়াছুঁড়ি করতেও দেখা যায়। পরে মহানগর দক্ষিণ আওয়ামী লীগ নেতাদের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয়।


এদিকে, বায়তুল মোকাররম জাতীয় মসজিদের দক্ষিণ গেট থেকে প্রায় দেড় কিলোমিটার দূরে নয়াপল্টনে বেলা ২ টায় সমাবেশ করেছে বিএনপি। জানা গেছে, সমাবেশ থেকে দলটি সরকার পতনের এক দফার আন্দোলন ঘোষণা দিবে।


বিএনপির সরকার পতনের এমন হুমকির জবাব দিতে শান্তি সমাবেশের মধ্য দিয়ে রাজপথে নিজেদের শক্তির জানান দিচ্ছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। এছাড়া আগামী জাতীয় সংসদ নির্বাচন সংবিধান অনুযায়ী যথাসময়ে হবে এবং তা কেউ ঠেকাতে পারবে না নেতা-কর্মীদের এমন বার্তাও দিতে চাচ্ছে আওয়ামী লীগ।


ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো. হুমায়ুন কবিরের সঞ্চালনায় সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এছাড়া বক্তব্য রাখবেন ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান ও সাধারণ সম্পাদক এস এম মান্নান কচি।


সমাবেশে অংশগ্রহণ করবেন বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতৃবৃন্দ, মাননীয় মন্ত্রীপরিষদের সদস্যবৃন্দ, সংসদ সদস্যবৃন্দ এবং ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ আওয়ামী লীগ নেতৃবৃন্দ।


বিবার্তা/সোহেল/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com