খালেদা জিয়া জীবন মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন: ফখরুল
প্রকাশ : ১৫ জুন ২০২৩, ১৩:৩৬
খালেদা জিয়া জীবন মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন: ফখরুল
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে রাজনৈতিক প্রতিহিংসামূলক মিথ্যা মামলায় কারাবন্দি রাখা হয়েছে উল্লেখ করে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, খালেদা জিয়া খুবই অসুস্থ, তিনি এখন জীবন-মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন।


বৃহস্পতিবার (১৫ জুন) রাজধানীর সেগুনবাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। ‘গণমাধ্যমের কালো দিবস’ উপলক্ষে এই আলোচনা সভার আয়োজন করে জাতীয়তাবাদী সাংস্কৃতিক ফোরাম।


বিএনপি মহাসচিব বলেন, আমরা বারবার তার (খালেদা জিয়া) পরিবারের পক্ষ থেকে বিদেশে চিকিৎসার জন্য আবেদন করেছি। চিকিৎসকরা অবিলম্বে উন্নত চিকিৎসার জন্য খালেদা জিয়াকে বিদেশ পাঠাতে বলছেন। কিন্তু সরকার সেটা না করে বরং তারা বলছে যে অসুস্থতা নিয়ে আমরা রাজনীতি করছি। এর উত্তর দেয়ার ভাষা আমাদের কাছে নেই। জনগণের অভ্যুত্থানের মধ্য দিয়ে সেই উত্তরটা এখন দিতে হবে।


তিনি বলেন, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে অন্যায়ভাবে, বেআইনিভাবে, শুধুমাত্র রাজনৈতিক প্রতিহিংসার কারণে, তাদের (আওয়ামী লীগ) রাজনৈতিক প্রতিপক্ষকে রাজনীতি থেকে সরিয়ে দেয়ার জন্য একটি মিথ্যা মামলায় সাজা দিয়ে রাখা হয়েছে।


লড়াই শুরু হয়ে গেছে জানিয়ে বিএনপি মহাসচিব বলেন, এক দিনে দুই দিনে তো আর লড়াই শেষ হয় না। যে প্রতিপক্ষ খুন করতে দ্বিধা করে না, যে প্রতিপক্ষ গুম করতে দ্বিধা করে না, রাষ্ট্রযন্ত্রকে হাতে নিয়ে নিয়েছে। আমি কোর্টে জানাই সেখানে বিচার পাবো না। আমি পুলিশের কাছে জানাই সেখানেও অভিযোগ লেখা যাবে না। আমি কোথায় যাব? এজন্য এই সরকারকে সরাতে হবে। এই সরকারকে সরিয়ে দেশের জনগণের সরকার প্রতিষ্ঠা করতে হবে।


ক্ষমতাসীন দলের সমালোচনা করে মির্জা ফখরুল বলেন, আওয়ামী লীগের চেহারা সবসময় দুর্নীতিগ্রস্ত। তাদের সময় এই গণলুট হয়, সন্ত্রাস হয়। আমরা তাদের চিনি, এখন বড় বড় কথা বলে। আওয়ামী লীগের বডি কেমিস্ট্রিতে বোঝা যায় তারা ভিন্নমত সহ্য করতে পারে না। আওয়ামী লীগ এখন গালিতে পরিণত হয়েছে।


তিনি বলেন, আওয়ামী লীগের নির্বাচন শুরু হয়ে গেছে। পুলিশ ও প্রশাসনে রদবদল করা হচ্ছে। নির্বাচনকে সামনে রেখে আওয়ামী লীগ নিজেদের মতো সবকিছু সাজাতে চায়।


সরকারকে হটাতে রাস্তায় নেমে আন্দোলন বেগবান করতে হবে উল্লেখ করে বিএনপি মহাসচিব বলেন, এখন এর কোনো বিকল্প নেই।


এসময় বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, মিডিয়া সেলের আহ্বায়ক জহির উদ্দিন স্বপন, ঢাকা সাংবাদিক ইউনিয়নের একাংশের সাবেক সভাপতি কাদের গণি চৌধুরী বক্তব্য দেন।


বিবার্তা/এমই/কেআর


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com