শেখ হাসিনাকে হত্যার হুমকি: রাজধানীর থানায় থানায় বিক্ষোভ ও প্রতিবাদ মিছিল
প্রকাশ : ২২ মে ২০২৩, ১৮:৩৪
শেখ হাসিনাকে হত্যার হুমকি: রাজধানীর থানায় থানায় বিক্ষোভ ও প্রতিবাদ মিছিল
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকির প্রতিবাদে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের নির্দেশে মহানগরের অন্তর্গত প্রতিটি থানায় থানায় বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে আওয়ামী লীগ।


এতে অংশ নিয়েছেন ঢাকা মহানগর দক্ষিন আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবু আহমেদ মন্নাফী ও সাধারণ সম্পাদক হুমায়ূন কবিরসহ নগর ও কেন্দ্রীয় নেতৃবৃন্দ।


২২মে, সোমবার বিকালে স্ব-স্ব থানা আওয়ামী লীগের নেতারা এই বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করে নিজেদের শক্তির জানান দিয়েছেন।



এর আগে রবিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকির প্রতিবাদে সোমবার (২২ মে) আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের উদ্যোগে দেশের সব জেলা, মহানগর, উপজেলায় বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ কর্মসূচি পালন করার নির্দেশ দেয়া হয়। আওয়ামী লীগের কেন্দ্র থেকে এ নির্দেশের পর ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ সব থানায় এ বিক্ষোভ মিছিলের কর্মসূচি ঘোষণা করে।


প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকির প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে ওয়ারী থানা আওয়ামী লীগ। সোমবার ওয়ারীর স্ট্রিট এলাকা থেকে এই বিক্ষোভ মিছিল বের করা হয়। এতে নেতৃত্ব দেন ওয়ারী থানা আওয়ামী লীগের সাবেক সভাপতি চৌধুরী আশিকুর রহমান লাভলু। আরও উপস্থিত ছিলেন ওয়ারী থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল হোসেনসহ আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের স্থানীয় নেতাকর্মীরা।


প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকির প্রতিবাদে ডেমরা থানা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আলহাজ মশিউর রহমান মোল্লা সজলের নেতৃত্বে সুলতানা কামাল সেতু সংলগ্ন চৌরাস্তা এলাকায় বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।


এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সহ-সভাপতি শরফুদ্দিন আহমেদ সেন্টু। আরো উপস্থিত ছিলেন ৬৮ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মাহমুদুল হাসান পলিন, সারুলিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি মো. সহিদুল ইসলাম ও সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী, সাংগঠনিক সম্পাদক ফারুক হোসেন, মো. রুহুল আমিন মোল্লাসহ স্থানীয় নেতাকর্মী ও ডেমরা থানা আওয়ামী লীগের নেতৃবৃন্দ, সহযোগী অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ, নব-নির্বাচিত ইউনিট আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকগণ।


এ সময় শেখ হাসিনাকে হত্যার হুমকিদাতা রাজশাহী জেলা বিএনপির সভাপতি আবু সাঈদ চাঁদকে গ্রেফতার এবং আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান নেতৃবৃন্দ।


বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে শাহবাগ-পল্টন, মতিঝিল থানা আওয়ামী লীগ। সোমবার বিকাল ৪টায় মিছিলটি গুলিস্তান মহানগর নাট্যমঞ্চ থেকে জিরো পয়েন্ট হয়ে গুলিস্তান গিয়ে শেষ হয়।


এদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকির প্রতিবাদে সোমবার বাদ আছর যাত্রাবাড়ি থানা আওয়ামী লীগ আয়োজিত প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।


এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা-৫ আসনের এমপি কাজী মনিরুল ইসলাম মনু। প্রতিবাদ সমাবেশে সভাপতিত্ব করেন যাত্রাবাড়ি থানা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক হারুনর রশীদ মুন্না। অনুষ্ঠানের সঞ্চালনা করেন ৪৮নং ওয়ার্ড কাউন্সিলর আবুল কালাম অনু।


বিবার্তা/সোহেল/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com