রাজনীতি
রক্তে কেনা দেশটা যেন মগের মুল্লুক: ন্যাপ
প্রকাশ : ০৯ মার্চ ২০২৩, ১৫:৫০
রক্তে কেনা দেশটা যেন মগের মুল্লুক: ন্যাপ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যেে লাগামহীন ঊর্ধ্বগতি, বার বার বিদ্যুত ও গ্যাসের মূল্যবৃদ্ধি, দেশের বিভিন্ন স্থানে বিষ্ফোরণ ও অগ্নিকান্ডের ঘটনায় গভীর উদ্বেগ ও উৎকন্ঠা প্রকাশ করে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি (ন্যাপ) চেয়ারম্যান জেবেল রহমান গানি ও মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া বলেছেন, এক সাগরের রক্তের দেশটা কি মগের মুল্লুকে পরিণত হয়েছে?


বৃহস্পতিবার (০৯ মার্চ) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তারা এসব কথা বলেন।


তারা বলেন, সারা দেশে একটা কাঠামোগত হত্যাকাণ্ড চলছে। ঢাকাসহ প্রায় সকল শহরে মানুষের নিরাপদ বসবাসের পরিবেশ নেই। মানুষের নিরাপত্তা নিশ্চিত করতে সকল বাহিনী ও সংস্থা কাজ করার কথা তাদের নিয়মতান্ত্রিকভাবে ও প্রয়োজন অনুযায়ী ব্যবহার করতে ব্যর্থ হয়েছে। জনগণের নিরাপদ বসবাসের প্রতি সরকারের যে দায়-দায়িত্ব সেটা তারা নিচ্ছে না।


নেতৃদ্বয় বলেন, দেশের মানুষ আজ চরমভাবে বিপদগ্রস্ত ও অধিকার বঞ্চিত। নিত্যপণ্যের লাগামহীন ঊর্ধ্বগতির কষাঘাতে দিশেহারা। আয় রোজগার সংকুচিত হয়ে গেছে। এই দুঃসহ পরিস্থিতি থেকে জনগণকে মুক্ত করতে জাতীয় ঐক্য প্রতিষ্ঠার কোন বিকল্প নাই।


তারা বলেন, অবস্থাদৃষ্টে মনে হচ্ছে- দেশে লুটপাটের রাজত্ব কায়েম হয়েছে। লাখো শহীদরে প্রদর্শিত পথে লুটপাটের বিরুদ্ধে গণআন্দোলন গড়ে তুলতে হবে। অন্যথায় পুরো দেশটা লুটেরাদের নিয়ন্ত্রণে চলে যাবে। বাংলাদেশের এমন কোনো ক্ষেত্র আজ নেই যেখানে লুটপাটের রাজত্ব কায়েম হয়নি। এটা ঘটেছে দুর্নীতির ব্যাপক বিস্তারের মাধ্যমে। বাংলাদেশে দুর্নীতি ছড়িয়ে পড়েছে সর্বত্র, মহামারীর মতো।


তারা আরো বলেন, গ্যাস, বিদ্যুৎ ও জ্বালানি খাতে সীমাহীন চুরি, দুর্নীতি, অব্যবস্থাপনা ও সরকারের আত্মঘাতী ভুল পদক্ষেপের কারণে পরিস্থিতি সামাল দিতে না পেরে এখন জনগণের উপর এসব অপকর্মের দায় চাপানো হচ্ছে। সরকারের কোনো দায়বদ্ধতা ও জবাবদিহিতা না থাকায় তারা আমলা আর দাতা সংস্থার পরামর্শে যা খুশি তাই করে চলেছে।


নেতৃদ্বয় অনতিবিলম্বে বিদ্যুৎসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য বৃদ্ধির পাগলা ঘোড়ার লাগাম টেনে ধরার জন্য সরকারের প্রতি উদাত্ত আহ্বান জানান।


বিবার্তা/কিরণ/এসএ


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com