খালেদার রাজনীতি নিয়ে বিভ্রান্তিকর কথাবার্তা বলছেন মন্ত্রীরা: প্রিন্স
প্রকাশ : ২৫ ফেব্রুয়ারি ২০২৩, ২২:৪৬
খালেদার রাজনীতি নিয়ে বিভ্রান্তিকর কথাবার্তা বলছেন মন্ত্রীরা: প্রিন্স
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

খালেদা জিয়ার মুক্তি, রাজনীতি ও নির্বাচন নিয়ে মন্ত্রীরা বিভ্রান্তিকর ও পরস্পর বিরোধী কথাবার্তা বলছেন বলে মন্তব্য করেছেন বিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স।


২৫ ফেব্রুয়ারি, শনিবার যুগপৎ আন্দোলনের কেন্দ্রীয় কর্মসূচি অনুযায়ী ময়মনসিংহ শম্ভুগঞ্জ বাজারে ময়মনসিংহ উত্তর জেলা বিএনপির পদযাত্রা পূর্ব সমাবেশে এ মন্তব্য করেন তিনি। পদযাত্রা পূর্ব সমাবেশে তিনি বলেন, আন্দোলন নগর, শহর, গ্রাম, পাড়া, মহল্লায় ছড়িয়ে পড়েছে। জনগণের অংশগ্রহণও ব্যাপক। তাই আন্দোলনকে বিভ্রান্ত ও জনগণের দৃষ্টি ও মনোযোগ ভিন্ন দিকে নিতে মন্ত্রীরা বেগম খালেদা জিয়ার মুক্তি, রাজনীতি, নির্বাচন নিয়ে বিভ্রান্তিকর ও পরস্পর বিরোধী কথাবার্তা বলছে।


এমরান সালেহ প্রিন্স বলেন, নিত্যপণ্যের বাজারে আগুন, অথচ সরকার নির্বিকার। সরকারের দুর্নীতি, লুটপাট, অপরিনামদর্শী সিদ্ধান্ত, অব্যবস্থাপনায় দেশ ও জনগণ আজ খাদের কিনারায়, জনজীবনে নাভিশ্বাস উঠেছে। মানুষের টিসিবির ট্রাকে চাল কিনতেও মানুষকে রীতিমতো যুদ্ধ করতে হচ্ছে । তাও সবাই পাচ্ছে না। নিজেদের ব্যর্থতা আড়াল ও জনগণকে বিভ্রান্ত করতে সরকার নানা অজুহাত দেখাচ্ছে।


অজুহাত দেখিয়ে গণবিচ্ছিন্ন সরকার পার পাবে না। দেশ ও জনগণের বেহাল দশার জন্য আওয়ামী সরকার দায়ী। তিনি বলেন, আমাদের দাবি অত্যন্ত স্পষ্ট, বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি, সাজা বাতিল এবং এক দলীয় সংসদ বাতিল ও সরকারকে পদত্যাগ করে নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিতে হবে। এছাড়া কোনও কিছু গ্রহণযোগ্য হবে না।


প্রিন্স বলেন, আন্দোলনে জনগণের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ দেখে আওয়ামী নেতাদের গাত্রদাহ শুরু হয়েছে। তারা চোখে সর্ষে ফুল দেখে আবল তাবল বকছে, ভূয়া আলোচনার খবর ছড়িয়ে বিভ্রান্তি সৃষ্টির অপচেষ্টা করছে। বিএনপির ভারপ্রাপ্ত দফতর সম্পাদক কুমিল্লা, নেত্রকোণা, বাগেরহাট, কুষ্টিয়া, ঝালকাঠিসহ বিভিন্ন জেলায় পদযাত্রায় পুলিশ ও আওয়ামী লীগের হামলা, গুলি, নির্যাতন, গ্রেফতারের তীব্র প্রতিবাদ জানান এবং দলের সহ প্রচার সম্পাদক কৃষিবিদ শামিমুর রহমানসহ গ্রেফতারকৃত নেতৃবৃন্দের মুক্তি দাবি করেন।


সমাবেশ থেকে আগামী ৪ মার্চ সকল মহানগরের থানায় থানায় পদযাত্রার কর্মসূচি ঘোষণা করেন প্রিন্স। পরে এমরান সালেহ প্রিন্সের নেতৃত্বে ময়মনসিংহ উত্তর জেলা বিএনপির পদযাত্রা শম্ভুগঞ্জ বাজারের থেকে প্রায় ৩ কিলোমিটার অতিক্রম করে আলাল পুরে এসে শেষ হয়।


পদযাত্রায় বিদ্যুৎ, গ্যাস, চাল, ডাল, তেল, চিনিসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম কমানো, দমন নিপীড়ন বন্ধ, বেগম খালেদা জিয়ার মুক্তি, সরকারের পদত্যাগ, অবৈধ সংসদ বাতিল, নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন, দৈনিক দিনকাল পত্রিকা বন্ধের প্রতিবাদসহ ১০ দফা দাবি উল্লেখ করে ফেষ্টুন, প্ল্যাকার্ড বহন এবং লিফলেট বিতরণ করা হয়। প্রসঙ্গত, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের ক্রমাগত ঊর্ধ্বগতি, বেগম খালেদা জিয়ার মুক্তি, সরকারের পদত্যাগ, নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনসহ ১০ দফা দাবিতে আজ বিএনপি দেশব্যাপী জেলা পদযাত্রা করে।


ময়মনসিংহ উত্তর জেলা বিএনপির আহ্বায়ক অধ্যাপক এনায়েত উল্লাহ কালামের সভাপতিত্বে ও যুগ্ম আহ্বায়ক মোতাহার হোসেন তালুকদারের সঞ্চালনায় সমাবেশে আরও বক্তব্য রাখেন সাবেক এমপি শাহ শহীদ সরোয়ার, আহমেদ তাইয়্যেবুর রহমান হীরন, ইয়াসির খানচৌধুরী, নূরুল হক, হাফেজ আজিজুল হক, কামরুজ্জামান লিটন, লুৎফুল্লাহ হেল মাজেদ বাবু, আলহাজ্ব মফিজ উদ্দিন, আসলাম মিয়া বাবুল, হানিফ মোহাম্মদ শাকের উল্লাহ, আবু হাসনাত বদরুল কবির, সৈয়দ এনায়েতুর রহমান, আমিনুল হক, আবদুস সালাম, হারুন অর রশীদ, মাসুদ রানা খান, হাবুবুল ইসলাম শহীদ, আবদুস সালাম আজাদ, আবদুস সাত্তার সহ ময়মনসিংহ উত্তর জেলা বিএনপির ও অঙ্গ-সহযোগী সংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মী, সমর্থকসহ জনসাধারণ পদযাত্রায় অংশ নেন।


বিবার্তা/কিরণ/এমএ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com