ঢাকায় ১০ ডিসেম্বর সমাবেশ হবেই হবে: খসরু
প্রকাশ : ২৫ নভেম্বর ২০২২, ১৬:২০
ঢাকায় ১০ ডিসেম্বর সমাবেশ হবেই হবে: খসরু
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

আগামী ১০ ডিসেম্বর ঢাকায় সমাবেশ হবেই বলে সরকার ও পুলিশ বাহিনীকে হুঁশিয়ারি উচ্চারণ করেছেন বিএন‌পির স্থায়ী ক‌মি‌টির সদস‌্য আমির খসরু মাহমুদ চৌধুরী।


শুক্রবার (২৫ নভেম্বর) ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) জিয়া পরিষদের উদ্যোগে এক সভায় এ হুঁশিয়ারি দেন তিনি।


'বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ৫৮তম জন্মদিন উপলক্ষ্যে "দেশ নায়ক তারেক রহমানের ভাবনায় আগামীর বাংলাদেশ" শীর্ষক এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।


তিনি ব‌লে‌ন, আগামী ১০ ডিসেম্বর সমাবেশে সরকার যেন তার পুলিশ বাহিনী লেলিয়ে দিয়ে অন্যায়ভাবে কোনো বাধা না দেয়।বিএনপি বাংলাদেশ যে সমাবেশগুলো করেছে এগুলো তাদের সাংবিধানিক অধিকার। সুতরাং ঢাকা শহরে ১০ তারিখে সমাবেশ হবেই হবে। আইন শৃঙ্খলা বাহিনীর কাজ হচ্ছে, আমার সাংবিধানিক অধিকারকে সুরক্ষা দেওয়া এবং তারা বিএনপি এবং দেশের জনগণকে সুরক্ষা দিবে।


আমির খসরু মাহমুদ চৌধুরী বলেন, তারেক রহমান আগামী দিনের ভাবনার মূল ভিত্তি হল, তাহার বাবা শহীদ জিয়াউর রহমানের আদর্শ এবং তার মা খালেদা জিয়ার আদর্শ ধারণ করে, বাংলাদেশকে নতুন করে গঠন করা। তন্মধ্যে বিভিন্ন প্রাকৃতিক টর্নেডো করোনা পরিস্থিতি এবং রাশিয়া-ইউক্রেন যুদ্ধে বিশ্ব পরিস্থিতি যেমন উলটপালট হয়ে গেছে, তেমনি করে রাজনীতিতে ও পরিবর্তন ঘটিয়ে সকল পরিস্থিতি রাজনৈতিকভাবে মোকাবেলা করে দেশকে নতুন করে গঠন করার ভাবনা তারেক রহমানের মাথায় রয়েছে। তিনি ইতিমধ্যে জাতীয় সরকারের ঘোষণা দিয়েছেন, রাষ্ট্রের জন্য এটা অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি বিষয়। ইতিমধ্যে দেশের গণতন্ত্রকে আমি মানুষ একটি ধারার দিকে অতিবাহিত হচ্ছে।


তি‌নি ব‌লেন, আমি আওয়ামী লীগের কোনো নেতার বক্তব্যের জবাব দিতে চাই না। কারণ জবাব দিতে হলে যে জায়গায় নেমে জবাব দিতে হবে সেই জায়গায় আমি নামতে পারব না। আমি শুধু একটি কথা বলতে চাই। বিএনপি একটি রাজনৈতিক দল এই দলের জনগণের পক্ষে কাজ করা জনগণের অধিকার আদায়ের জন্য রাজপথে আন্দোলন করা, এটি একটি রাজনৈতিক দলের জন্য সাংবিধানিক অধিকার রয়েছে। তাই সরকারকে এবং সরকারের পুলিশ বাহিনীকে হুঁশিয়ার দিয়ে বলতে চাই যে আগামী ১০ ডিসেম্বর এর আন্দোলনে সরকার যেন তার এই পুলিশ বাহিনী লেলিয়ে দিয়ে অন্যায় ভাবে কোন বাধা প্রাপ্ত না করে।


জিয়া প‌রিষ‌দের সভাপ‌তি বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক ডা. মো. আব্দুল কুদ্দুসের সভাপতিত্ব এবং অধ্যাপক আবুল কালাম আজাদের পরিচালনায় সভায় অন্যান্যের মধ্যে বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, জিয়া পরিষদের অধ্যাপক ড. মো. লুৎফর রহমান, ড. মো. এমতাজ হোসেন, আব্দুল্লাহিল মাসুদ, সাইফুর রহমান মিহির, অধ্যাপক ড. কামরুল আহসান, প্রকৌশলী রুহুল আলম, মো. রবিউল ইসলাম, সহিদুল হক সহিদ, প্রকৌশলী শরিফুজ্জামান খান, নুরুন্নবী খান প্রমুখ বক্তব্য দেন।


বিবার্তা/কিরণ/বিএম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com