আন্দোলনে বিএনপির নেতৃত্ব চান অলি আহমেদ
প্রকাশ : ০৩ অক্টোবর ২০২২, ২২:৫০
আন্দোলনে বিএনপির নেতৃত্ব চান অলি আহমেদ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

সরকার পতনের আন্দোলনে বিএনপির নেতৃত্ব চান অলি আহমেদ। সোমবার (৩ অক্টোবর) রাতে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলামের সঙ্গে বৈঠকের পর ২০ দলীয় জোটের অন্যতম শরিক লিবারেল ডেমোক্রেটিক পার্টি (এলডিপি) চেয়ারম্যান অলি আহমেদ সাংবাদিকদের এ কথা বলেন।


দ্রব্যমূল্যে সাধারণ মানুষের ক্রয় ক্ষমতার বাইরে চলে গেছে মন্তব্য করে অলি আহমেদ বলেন, ডিজেল, পেট্রোল,অক্টটেনের দাম বৃদ্ধিতে সর্বত্র এর বিরুপ প্রভাব পড়েছে। মানুষ সুশাসন পাচ্ছে না, ন্যায় বিচার পাচ্ছে না। এসব সমস্যা থেকে বের হওয়ার জন্য, আজকে যে মানবতা বিরোধী অপরাধগুলো হচ্ছে- আপনাদের ওপর আমাদের ওপর যে নির্যাতন হচ্ছে বিভিন্নভাবে এসব থেকে মুক্ত হওয়ার জন্য বিএনপিকে নেতৃত্ব দিতে হবে। এই নেতৃত্ব (বিএনপি) ছাড়া এখানে গণতন্ত্র ফিরে আসার কোনো সম্ভাবনা নাই।


তিনি বলেন, বিএনপি ইতিমধ্যে অত্যন্ত স্পষ্টভাষায় বলেছে- এই সরকারের অধিনে কোনো নির্বাচনে অংশগ্রহণ করবে না। অতীতে যেকোনো সময়ে আমরা ভুল করেছি, যার কারণে আজকে আমাদেরকে খেসারত দিতে হচ্ছে। এবার আমরা সবাই সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত নিয়েছি, এই সরকারের পদত্যাগ চাই, তাদেরকে ক্ষমতা ছাড়তে হবে এবং সংসদ বিলুপ্ত করতে হবে। নতুন সরকার আসবে, তারা প্রশাসনকে ঠিক করবে।


অলি বলেন, মানুষ যখন প্রস্তুত হবে, প্রশাসন যখন প্রস্তুত হবে, জনগণ যখন ভোট দিতে পারবে নির্ভয়ে এবং উৎসবমুখর পরিবেশে নির্বাচন হবে, তখন নির্বাচনের ব্যবস্থা করতে হবে। বর্তমান অবস্থায় যদি নির্বাচনের ব্যবস্থা করা হয় আওয়ামী লীগ ছাড়া কেউ নির্বাচিত হবে না। কারণ প্রশাসনের প্রত্যেকটি জায়গায় ছাত্রলীগ ও যুব লীগের প্রাধান্য।


তিনি বলেন, আমরা এই সরকারের পতন চাই। দফা একটাই- এই সরকার কবে যাবি, নতুন সরকার কবে আসবে। সেটাই হবে একটা দফা। বাকিগুলো আনুসাঙ্গিক।


বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আমরা ঐক্যবদ্ধ আন্দোলনের জন্য জাতীয় ঐক্য গড়ে তোলার যে প্রক্রিয়া শুরু করেছি, সেই প্রক্রিয়ার অংশ হিসেবে আজকে আমরা দেশের প্রবীন জননেতা অলি সাহেবের নেতৃত্বে যে লিবারেল ডেমোক্রেটিক পার্টি তাদের সঙ্গে দ্বিতীয় দফায় আলোচনা করেছি। এই দ্বিতীয় দফার আলোচনায় আমরা আন্দোলনের যে দাবিগুলো আছে তা নিয়ে কথা বলেছি। এই সরকারের পতনে আমরা একসাথে যুগপৎ আন্দোলনে একমত হয়েছি। আমরা পরবর্তীতে অন্যান্য দলগুলোর সাথে আলোচনার পরে আমরা দাবিগুলো আপনাদের সামনে তুলে ধরব এবং সেটা নিয়ে আমরা জনগণের সামনে আন্দোলনের দ্বিতীয় ধাপে এগিয়ে যাবো।


মির্জা ফখরুল বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খানকে নিয়ে রাতে মহাখালীর ডিওএইচএসের বাসায় এলডিপির চেয়ারম্যান অলি আহমেদের বাসায় যান। তিনি এলডিপির নেতৃবৃন্দের সাথে যুগপৎ আন্দোলনের বিষয় নিয়ে আলোচনা করেন।


সংলাপে এলডিপির প্রেসিডিয়াম সদস্য নুরুল আলম, নেয়ামূল বসির, আওরঙ্গজেব বেলাল ও সৈয়দ মাহবুব মোর্শেদ ছিলেন।


গত ১৬ জুন এলডিপির সাথে প্রথম দফা সংলাপ করেন বিএনপি মহাসচিব।


গত ২ অক্টোবার দ্বিতীয় দফার সংলাপে কল্যাণ পার্টির সাথে বৈঠক করেছে বিএনপি। আজ বাংলাদেশ জাতীয় পার্টি ও লিবারেল ডেমোক্রেটিক পার্টির সাথে সংলাপ করেছে দলটি।


এরআগে বিএনপি মহাসচিব প্রথম দফায় ২০ দলীয় জোট, গণতন্ত্র মঞ্চের মোট ২৩টি দলের সাথে সংলাপ করেছেন।


বিবার্তা/কিরণ/এসএফ


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com