ইভিএম ক্রয়ে রাষ্ট্রীয় অর্থের অপচয় বন্ধ করুন: মোস্তফা ভুইয়া
প্রকাশ : ২৪ সেপ্টেম্বর ২০২২, ১৬:৫২
ইভিএম ক্রয়ে রাষ্ট্রীয় অর্থের অপচয় বন্ধ করুন: মোস্তফা ভুইয়া
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

দেশের অধিকাংশ জনগণ বিশ্বাস করে ইভিএম নির্বাচনে কারচুপির অন্যতম হাতিয়ার বলে মন্তব্য করে বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম গোলাম মোস্তফা ভুইয়া বলেছেন, নির্বাচন ব্যবস্থার ওপর জনগণের আস্থা ফিরিয়ে আনতে আর্থিক সংকটের সময়ে জনগণের অর্থের ৮ হাজার ৭১১ কোটি টাকা অপচয় বন্ধ করতে ইভিএম প্রকল্প বাতিল করতে হবে।


শনিবার (২৪ সেপ্টেম্বর) বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি - বাংলাদেশ ন্যাপ চেয়ারম্যান জেবেল রহমান গানির ৫০তম জন্মবার্ষিকী উপলক্ষে দলের রংপুর মহানগর আয়োজিত কেক কাটা ও দোয়া অনুষ্ঠানে ভার্চুয়ালি বক্তব্যে এসব কথা বলেন তিনি।


তিনি বলেন, দেশের মানুষকে কষ্ট দিয়ে ৯ হাজার কোটি টাকা ব্যয়ে ইভিএম কেনা ‘গরিবের ঘোড়া রোগ’ ছাড়া অন্য কিছু নয়। নির্বাচন কমিশন দুই লাখ নতুন ইভিএম ক্রয়ের জন্য যে সাড়ে আট হাজার কোটি টাকারও বেশি বাজেট দিয়েছে তা অগ্রহণযোগ্য।


গোলাম মোস্তফা ভুইয়া বলেন, বেশির ভাগ নিবন্ধিত রাজনৈতিক দলের সাথে তাদের যে সংলাপ হয়েছে সেখানে ইভিএমের বিপক্ষ মত ছিল সংখ্যাগরিষ্ঠ। অন্যদিকে এই মন্দার সময়ে এত বিশাল অঙ্কের বাজেট পাস হলে দেশের অর্থনীতিতে এর বিরূপ প্রভাব পড়বে। তাই অবিলম্বে ইভিএম ক্রয়ের সিদ্ধান্ত বাতিল করতে হবে।


তিনি বলেন, ইভিএম ক্রয় করে জনগণের করের বিশাল অঙ্কের টাকার অপচয় কার স্বার্থে?


বাংলাদেশ ন্যাপ রংপুর মহানগর যুগ্ম আহ্বায়ক সাবেক কাউন্সিলর আমিনুর রহমানের সভাপতিত্বে ও যুগ্ম আহ্বায়ক যুবরাজ চৌধুরীর সঞ্চলনায় প্রধান বক্তা হিসাবে বক্তব্য রাখেন বাংলাদেশ ন্যাপ সাংগঠনিক সম্পাদক মো. রেজাউল করিম রীবন, বক্তব্য রাখেন রংপুর জেলা ও মহানগর নেতা মেরাজুল ইসলাম রোকন, আবু তালেব, একরামুল হক, খোরশেদ আলম, ওমর ফারুক, হায়দার চৌধুরী, শেখ ইমতিয়াজ সিদ্দিকী, মো. হাবিব, মো. আলম, মো. গোলাম মোস্তফা, মো. আব্দুর রউফ, মো. ময়নাল হোসেন, মো. এনামুল হক, মো. আসলাম হোসেন প্রমুখ।


অনুষ্ঠানে বাংলাদেশ ন্যাপ চেয়ারম্যান জেবেল রহমান গানির সুস্থতা ও দীর্ঘায়ূ কামনা করে বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়।


বিবার্তা/কিরণ/জেএইচ


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com