ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদককে শোকজ
প্রকাশ : ২৪ সেপ্টেম্বর ২০২২, ০২:০০
ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদককে শোকজ
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হুমায়ুন কবিরকে কারণ দর্শানোর (শোকজ) নোটিশ দেওয়া হয়েছে। আগামী ১৫ দিনের মধ্যে তাকে এ শোকজের জবাব দিতে বলা হয়েছে।


সম্মেলনে বিশৃঙ্খলা, নেতাকর্মীদের গালিগালাজ করায় ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হুমায়ুন কবিরকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে কেন্দ্রীয় আওয়ামী লীগ।


গত বুধবার (২১ সেপ্টেম্বর) ঢাকা মহানগর আওয়ামী লীগের লালবাগ থানা ইউনিটের সম্মেলনে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের উপস্থিতিতেই বাকবিতণ্ডা ও হাতাহাতিতে জড়িয়ে পড়ে স্থানীয় আওয়ামী লীগের চার পক্ষ। এসময় বিশৃঙ্খলা থামাতে গিয়ে মাইক হাতে নিয়ে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ হুমায়ুন কবির গালি দেন বিশৃঙ্খলাকারীদের।


সম্মেলনের নেতাকর্মীদের মধ্যে মোট পাঁচ দফায় হাতাহাতি মারামারি হয়েছে। মাইকে বারবার নির্দেশ দেওয়া হলেও থামেনি বিশৃঙ্খলা। রাজধানীর লালবাগেই বাড়ি ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হুমায়ুন কবিরের। এসময় বিশৃঙ্খলা থামাতে গিয়ে মাইক হাতে নিয়ে হুমায়ুন কবির অকথ্য ভাষায় কথা বলেন।


এছাড়া পূর্ব নির্ধারিত চকবাজার থানা আওয়ামী লীগের সম্মেলনের তারিখ ছিল শুক্রবার বিকাল ৩টায়। কেন্দ্রীয় আওয়ামী লীগ সেই সম্মেলন না করার জন্য বললেও না মেনে সম্মেলনস্থলে সমাবেশ করে চকবাজার থানার অন্তর্গত বিভিন্ন শাখা আওয়ামী লীগ। সমাবেশ স্থলে নেতাকর্মীদের মধ্যে দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটে।


শুক্রবার (২৩ সেপ্টেম্বর) আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির পক্ষ থেকে হুমায়ুন কবিরকে এ নোটিশ দেওয়া হয়। আওয়ামী লীগের দপ্তর সূত্রে বিষয়টি জানা গেছে।


সূত্রে জানা যায়, দলীয় নির্দেশনা উপেক্ষা করে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের অন্তর্ভুক্ত চকবাজার থানা শাখায় সম্মেলন করা, যেটাকে কেন্দ্র করে উত্তেজনাকর পরিস্থিতি হয় এবং লালবাগ থানা আওয়ামী লীগের সম্মেলনে অসাংগঠনিক শব্দ ব্যবহার করায় হুমায়ুন কবিরকে এ শোকজ করা হয়েছে।


বিবার্তা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com