নির্বাচনে যাওয়া মানেই সরকারকে বৈধতা দেয়া: ফখরুল
প্রকাশ : ১৬ জুন ২০২২, ১৫:৪৬
নির্বাচনে যাওয়া মানেই সরকারকে বৈধতা দেয়া: ফখরুল
ফাইল ছবি
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ক্ষসতাসীন সরকারের অধীনে নির্বাচনে যাওয়া মানেই হচ্ছে তাদের বৈধতা দেয়া বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।


বৃহস্পতিবার (১৬ জুন) জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) ও ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) একাংশে যৌথ উদ্যোগে এক আলোচনা সভায় এ মন্তব্য করেন তিনি।


'সংবাদপত্রের কালো দিবস উপলক্ষে' এ এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।


কুমিল্লা সিটি নির্বাচনন প্রসঙ্গে তিনি বলেন, নির্বাচন আপনারা নিজেরাই দেখেছেন কি হয়েছে। আমরা বহু আগে থেকেই বলেছি কি হবে। এজন্য আমরা কোনো নির্বাচনে যাচ্ছি না। এই সরকারের অধীনে নির্বাচনে যাওয়া মানেই হচ্ছে তাদের বৈধতা দেয়া। আমি মনে করি আমাদের বিচার বিভাগ, প্রশাসন, শিক্ষা ব্যবস্থাসহ সবকিছু যদি আমরা রক্ষা করতে চাই তাহলে গণতন্ত্রকে পুনরুদ্ধার করা ছাড়া কোনো বিকল্প নেই।


১৬ জুন শুধুমাত্র সাংবাদিক বা সংবাদ জগতের জন্য কালো দিন নয় উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, এদিন সমগ্র জাতির জন্য একটা কালো দিন। এদিন সমস্ত সংবাদপত্রকে নিষিদ্ধ করে দিয়ে শুধুমাত্র ৪টি সংবাদপত্রকে চালু রাখা হয়েছিলো। আর তা সরকারি তত্ত্বাবধানে চলবে, এই সিদ্ধান্ত দেয়া হয়েছিলো।


সংবাদমাধ্যম ও রাষ্ট্রের স্বাধীনতাকে আমি ভিন্ন করে দেখি না উল্লেখ করে তিনি বলেন, এটি একটি অপরটির পরিপূরক। গণতন্ত্রকে না পেলে আমরা স্বাধীনতা পেতে পারি না। আমাদের মূল লক্ষ্য এখন গণতন্ত্রকে ফিরিয়ে আনা। আর যারা বাকশাল করে গণতন্ত্রকে ধ্বংস করেছিলেন তাদের কাছ থেকে আমরা গণতন্ত্র পেতে পারি না।


ফখরুল বলেন, আওয়ামী লীগের সঙ্গে আমাদের তফাৎ হচ্ছে তারা গণতন্ত্রকে হরণ করেছে, মানুষের ব্যক্তি স্বাধীনতাকে হরণ করেছে। বিএনপি সেই গণতন্ত্রকে ফিরিয়ে নিয়ে এসেছে সংবাদপত্রের স্বাধীনতার মাধ্যমে। আজকে যারা ব্যবসায়ী আছেন তারা সংবাদপত্রকে নিয়ন্ত্রণ করেন। তাদের থেকে তো আমরা গণতন্ত্র আন্দোলন করার ব্যপারটা পাবো না। আজকে অনেকেই বলেছেন, সেখানে ব্যক্তি সাংবাদিকদের ভূমিকা অবশ্যই থাকবে। সেটা কতটুকু সম্ভব, আমি তাও জানি না।


বিএফইউজের সভাপতি এম আব্দুল্লাহর সভাপতিত্বে সভায় সাংবা‌দিক নেতা রুহুল আমিন গাজী, শওকত মাহমুদ, কামাল উদ্দিন সবুজ, ইলিয়াস খান, সৈয়দ আবদাল আহমেদ, নুরুল আমিন রোকন, কাদের গণি চৌধুরী, বাসিত জামান, জাহাঙ্গীর আলম প্রধান প্রমুখ বক্তব্য রাখেন।


বিবার্তা/কিরণ/বিএম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com