দেশপ্রেম, সততা থাকলে ষড়যন্ত্র করে কোন উন্নয়ন ঠেকানো যায় না: শামীম
প্রকাশ : ১৫ জুন ২০২২, ১৮:৩৯
দেশপ্রেম, সততা থাকলে ষড়যন্ত্র করে কোন উন্নয়ন ঠেকানো যায় না: শামীম
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

পানি সম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম বলেছেন, দেশপ্রেম, সততা ও সৎ সাহস থাকলে ষড়যন্ত্র করে কোন উন্নয়ন ঠেকানো যায় না, পদ্মা সেতু তার প্রমাণ। দেশি-বিদেশী একটি চক্র ষড়যন্ত্র করে পদ্মা সেতু যেন নির্মাণ করা না হয় সেজন্য মিথ্যা অপবাদ দিয়েছিল। কিন্তু সততার প্রতীক, বঙ্গবন্ধুর বীরকন্যা নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ করে প্রমাণ করেছেন তিনি অন্যায়ের কাছে মাথা নত করেন না। পদ্মা সেতু শেখ হাসিনা সরকারের সক্ষমতার প্রতীক।


১৫ জুন, বুধবার দুপুরে সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে এসব কথা বলেন তিনি।


এনামুল হক শামীম বলেন, দক্ষিণ এশিয়ার কোনো উন্নয়নশীল দেশের মানুষ যে নিজেদের উদ্যোগে এ রকম দৃষ্টিনন্দন ও টেকসই স্থাপনা নির্মাণ করতে পারবে, তা এক সময় ভাবতেও পারতো না বিশ্ব। কিন্তু মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার অদম্য আত্মবিশ্বাস ও দূরদর্শী পরিকল্পনায় তা আজ বাস্তবে পরিণত হয়েছে। এখন বাংলাদেশকে স্যালুট দিচ্ছে সবাই। ২৫ জুন উদ্বোধনের অপেক্ষায় থাকা পদ্মাসেতু এখন আন্তর্জাতিক অঙ্গনে বাংলাদেশের মর্যাদার প্রতীকে পরিণত হয়েছে।


পানি সম্পদ উপমন্ত্রী শামীম বলেন, পদ্মা সেতুর উদ্বোধন ঘিরে প্রধানমন্ত্রীর নির্দেশে সমন্বিত যোগাযোগ ব্যবস্থা দেশে তৈরি হচ্ছে। পদ্মা সেতু হচ্ছে আমাদের মডেল। ওপর দিয়ে আকাশপথে বিমান যাবে, পদ্মা সেতু দিয়ে গাড়ি যাবে, রেল যাবে, নিচ দিয়ে নৌকা যাবে। প্রধানমন্ত্রীর নির্দেশে আমাদের এ ধরনের একটি যোগাযোগ ব্যবস্থা বাংলাদেশে তৈরি হচ্ছে।


জনসভাস্থলে জনসমাগম কেমন হবে জানতে চাইলে তিনি বলেন, স্বপ্নের পদ্মা সেতু নিয়ে উচ্ছ্বাস সারাদেশের মানুষের। বিশেষ করে দক্ষিণাঞ্চলের উৎসাহ ও আগ্রহটা বেশি। এজন্য শরীয়তপুর, মাদারিপুর, ফরিদপুর, বাগেরহাট, গোপালগঞ্জ এলাকার যারা চলতে সক্ষম সেসব মানুষ জনসভায় অংশ নেবে। এই জনসভায় অংশ নিতে যারা বিদেশে থাকেন, তারাও দেশে আসছেন। লাখ লাখ মানুষের উপস্থিতিতে জনসভা জনস্রোতে পরিণত হবে।


বিবার্তা/জেএইচ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com