জাতীয়তাবাদী শক্তিকে ধ্বংস করতে সরকার উঠেপড়ে লেগেছে: ফখরুল
প্রকাশ : ২০ মে ২০২২, ২১:৫৬
জাতীয়তাবাদী শক্তিকে ধ্বংস করতে সরকার উঠেপড়ে লেগেছে: ফখরুল
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

জাতীয়তাবাদী শক্তিকে ধ্বংস করার জন্য সরকার উঠেপড়ে লেগেছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। শুক্রবার (২০ মে) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এসব মন্তব্য করেন বিএনপি মহাসচিব।


অবৈধভাবে সুপ্রীম কোর্ট বার এ্যাসোসিয়েশনের সম্পাদক পদ জবরদখল করার প্রতিবাদে বাংলাদেশ জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের উদ্যোগে শান্তিপূর্ণ সমাবেশে সুপ্রীম কোর্টের সরকারদলীয় আইনজীবীদের বর্বরোচিত হামলা এবং উল্টো জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম সুপ্রীম কোর্ট ইউনিটের সাধারণ সম্পাদক ও বিএনপি নির্বাহী কমিটির সদস্য অ্যাড. গাজী কামরুল ইসলাম সজলসহ বিজ্ঞ আইনজীবী নেতৃবৃন্দের বিরুদ্ধে মিথ্যা ও হয়রানীমূলক মামলা দায়েরের ঘটনায় তীব্র নিন্দা, প্রতিবাদ ও ধিক্কার জানিয়ে এসব বিবৃতি দেন ফখরুল।


মির্জা ফখরুল বলেন, জাতীয়তাবাদী শক্তিকে ধ্বংস করার জন্য সরকার উঠেপড়ে লেগেছে। বিএনপি এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মী যারা বর্তমান সরকারের রাজনৈতিক প্রতিহিংসায় মিথ্যা মামলা ও জেল-জুলুমের শিকার হয়েছেন তারা যেন আইনী সহায়তা লাভ করতে না পারে সেজন্য তারা উচ্চ আদালত প্রাঙ্গণকে সন্ত্রাসের আশ্রয়স্থল বানাতে চাচ্ছে।


ক্ষমতার মসনদ রক্ষায় বর্তমান অবৈধ সরকার মিথ্যা, বানোয়াট ও গায়েবী মামলার ওপর নির্ভরশীল হয়ে পড়েছে মন্তব্য করে ফখরুল বলেন, বাংলাদেশ জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের উদ্যোগে শান্তিপূর্ণ সমাবেশে সুপ্রীম কোর্টের সরকারদলীয় আইনজীবীরা বর্বরোচিত হামলা চালিয়েছে এবং উদোর পিন্ডি বুধোর ঘাড়ে চাপাতে উল্টো জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম সুপ্রীম কোর্ট ইউনিটের সাধারণ সম্পাদক ও বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য গাজী কামরুল ইসলাম সজলসহ জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের নেতৃবৃন্দের বিরুদ্ধে মিথ্যা ও হয়রানীমূলক মামলা দায়ের করা হয়েছে।


তিনি বলেন, দেশের সর্বোচ্চ আদালত প্রাঙ্গণে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের নেতৃবৃন্দের ওপর সরকারদলীয় আইনজীবীদের ঘৃন্য হামলায় প্রমাণিত হয় যে, সরকার সকল প্রতিষ্ঠানেই দখলদারির রাজত্ব কায়েম করতে চায়। জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের শান্তিপূর্ণ কর্মসূচিতে হামলা ও তাদের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মামলা দায়ের করে সুপ্রীম কোর্টের মতো পবিত্র স্থানকে কলুষিত করা হয়েছে।


মির্জা ফখরুল বলেন, স্বাধীন এই দেশে ‘জোর যার মুল্লুক তার’ নীতি কার্যকর করে কর্তৃত্ববাদী শাসন কায়েম করা হয়েছে। জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম সুপ্রীম কোর্ট ইউনিটের বিজ্ঞ আইনজীবীদের ওপর সরকারের মদদে হামলা ও মিথ্যা মামলা দায়ের সেটিরই সাক্ষ্য বহন করে। আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি- আন্দোলনের ভয়ে ভীত সরকারের জুলুম-নির্যাতন উপেক্ষা করে জাতীয়তাবাদী শক্তির পক্ষের আইনজীবীরা ঐক্যবদ্ধ প্রতিরোধ গড়ে তুলবে।


বিএনপি মহাসচিব অবিলম্বে বাংলাদেশ জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম-সুপ্রীম কোর্ট ইউনিটের সকল আইনজীবীদের বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহারের জোর আহ্বান জানান।


বিবার্তা/কিরণ/এসএফ


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com