ইসির সংলাপকে গুরুত্ব দিচ্ছে না বিএনপি
প্রকাশ : ২০ মে ২০২২, ১৮:৫৭
ইসির সংলাপকে গুরুত্ব দিচ্ছে না বিএনপি
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

দ্বাদশ জাতীয় নির্বাচন নিয়ে বিএনপিসহ রাজনৈতিক দলগুলোকে আগামী এক থেকে দুই মাসের মধ্যে সংলাপে ডাকা হতে পারে বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল। তবে প্রধান নির্বাচন কমিশনারের এই আহ্বানকে গুরুত্ব দিচ্ছে না বিএনপি।


শুক্রবার (২০ মে) সাভার উপজেলা পরিষদের মিলনায়তনে ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রমের উদ্বোধনী শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে সিইসি বলেন, অচিরেই বিএনপিসহ রাজনৈতিক দলগুলোকে আমাদের সঙ্গে আলাপ-আলোচনায় বসার জন্য আহ্বান জানাব।


সিইসির এই আহ্বানে সাড়া দিয়ে বিএনপি সংলাপে যাবে কি-না জানতে চাইলে দলটির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বিবার্তাকে বলেন, কোন মন্তব্য নেই। কারণ বর্তমান নির্বাচন কমিশন এবং সরকারের অধীনে আমরা নির্বাচনে যাবো না। সুতরাং কি আহ্বান জানালেন এবং কি মন্তব্য করলেন- সেটাতে আমাদের কোন গুরুত্ব নেই।


বিএনপির কাছে আস্থা অর্জনের জন্য ইসি কোনো পদক্ষেপ নেবে কি-না সাংবাদিকদের এই প্রশ্নের জবাবে কাজী হাবিবুল আউয়াল বলেন, আমরা কাজ করে যাচ্ছি। আমরা কমিশন সিদ্ধান্ত নেব, কীভাবে রাজনৈতিক দলগুলোকে আহ্বান করব এবং তাদের সঙ্গে আলাপ–আলোচনা করব। আর অচিরেই বিএনপিসহ রাজনৈতিক দলগুলোকে আমাদের সঙ্গে আলাপ–আলোচনায় বসার জন্য আহ্বান জানাব।


কবে নাগাদ এটা করা হতে পারে- এমন প্রশ্নের জবাবে সিইসি জানান, এটা ঠিক করে বলা যাচ্ছে না। হয়তো দুই থেকে এক মাসের মধ্যে হতে পারে।


বিবার্তা/কিরণ/এসএফ


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com