তোপের মুখে জয়-লেখক, বললেন প্রধানমন্ত্রীর সিদ্ধান্তেই হবে সম্মেলন
প্রকাশ : ১৪ মে ২০২২, ২২:১৯
তোপের মুখে জয়-লেখক, বললেন প্রধানমন্ত্রীর সিদ্ধান্তেই হবে সম্মেলন
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ছাত্রলীগের সম্মেলন প্রত্যাশীদের তোপের মুখে পড়েছেন কেন্দ্রীয় নির্বাহী সংসদের সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য। এসময় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের’র নির্দেশনা গণমাধ্যমে ভুল উপস্থাপন করা হয়েছে বলে দাবি করে সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য বলেন, ‘ছাত্রলীগের সম্মেলনের বিষয়ে কোনো সিদ্ধান্ত হয়নি। সম্মেলনের সিদ্ধান্ত হলে নেত্রী (প্রধানমন্ত্রী) জানাবেন। নেত্রী যেদিন তারিখ ঘোষণা করবেন, সেদিন সম্মেলন হবে।’


শনিবার (১৪ মে) দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে সম্মেলন প্রত্যাশীদের প্রশ্নের জবাবে তারা এমনটি বলেন। এদিকে, সম্মলেন প্রত্যাশীদের দাবি এটি একটি নাটক ছাড়া আর কিছুই নয়।


এ বিষয়ে ছাত্রলীগের সহ-সভাপতি সোহান খান বিবার্তাকে বলেন, সাধারণ সভা বা জরুরি কোনো সভা সম্মেলনের ব্যাপারে তারা (জয়-লেখক) শুধু আশ্বাসই দিয়ে আসছেন। কিন্তু এখন পর্যন্ত সম্মেলনের বিষয়ে কোনো সভা দেয়নি তারা। শুধু বলছেন সারাদেশের নেতাকর্মীদের নিয়ে একটি কর্মশালা করবেন। এসব আসলে নাটক ছাড়া কিছুই নয়। ছাত্রলীগের তো গঠনতন্ত্র রয়েছে। তারা কার্যনির্বাহী সংসদের মিটিং ডাকবে। সেখানে এ বিষয়ে কথা হবে। কিন্তু তারা এসব না করে শুধু প্রধানমন্ত্রীর ওপরে গড়ায় দিচ্ছেন।


উপ প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক মেশকাত হোসেন বলেন, দলের সাধারণ সম্পাদক (ওবায়দুল কাদের) এর নির্দেশনা অনুযায়ী যুব মহিলা আওয়ামী লীগ ও মহিলা আওয়ামী লীগ সম্মেলনের প্রস্তুতি নেয়ার বিবৃতি প্রকাশ করেছে। একই সাথে ছাত্রলীগকেও সম্মেলনের প্রস্তুতি নেয়ার নির্দেশ দেন তিনি। কিন্তু এরপরও জয়-লেখক বলতেছে এ ব্যাপারে তারা এখনো কোন নির্দেশনা পায় নাই। দুইবছর অতিরিক্ত সময় পার করার পর এখনও ছাত্রলীগের সম্মেলন হচ্ছে না। এটা মূলত একটি ফাঁদ। তারা এভাবে সম্মেলনের তারিখ পেছাবে।


এদিকে, সম্মেলনের বিষয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের যে বক্তব্য দিয়েছেন সে বিষয়ে জানতে চাইলে জয়-লেখক ওবায়দুল কাদের সম্মেলনের ব্যাপারে যা জানিয়েছেন সাংবাদিকেরা তা ভুলভাবে উপস্থাপন করেছেন বলে দাবি করেন।


ছাত্রলীগের সভাপতি-সাধারণ সম্পাদক বলেন, ‘ছাত্রলীগের সম্মেলনের বিষয়ে কোনো সিদ্ধান্ত হয়নি। সম্মেলনের সিদ্ধান্ত হলে নেত্রী (প্রধানমন্ত্রী) জানাবেন। নেত্রী যেদিন তারিখ ঘোষণা করবেন, সেদিন সম্মেলন হবে। সম্মেলনের সিদ্ধান্ত হলে আমরা আনুষ্ঠানিক বিবৃতি দেব। এটা নিয়ে এখন আনুষ্ঠানিক বিবৃতি দেয়ার কিছু নেই। যখন সম্মেলনের তারিখ ঘোষণা হবে, আমরা সম্মেলনের প্রস্তুতি নেব, সেসব কার্যক্রম শুরুর আগেই আনুষ্ঠানিক বিবৃতি দিয়ে জানিয়ে দেব।’


বিবার্তা/সাইদুল/রাসেল/জেএইচ


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com