পীরগঞ্জে ক্ষতিগ্রস্তদের এক মাসের দায়িত্ব নিলেন ডা. জাফরুল্লাহ
প্রকাশ : ২০ অক্টোবর ২০২১, ২১:৪৪
পীরগঞ্জে ক্ষতিগ্রস্তদের এক মাসের দায়িত্ব নিলেন ডা. জাফরুল্লাহ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

রংপুরের পীরগঞ্জে সাম্প্রদায়িক হামলায় ক্ষতিগ্রস্তদের এক মাসের দায়িত্ব নিয়েছেন গণস্বাস্থ্যকেন্দ্রের প্রতিষ্ঠাতা জাফরুল্লাহ চৌধুরী। বুধবার (২০ অক্টোবর) পীরগঞ্জ উপজেলার রামনাথপুর ইউনিয়নের বড় করিমপুর মাঝিপাড়া এলাকা পরিদর্শন শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।


প্রধানমন্ত্রীকে পীরগঞ্জের ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনের আহ্বান জানিয়ে গণস্বাস্থ্যকেন্দ্রের প্রতিষ্ঠাতা বলেন, আজকে যদি এই জায়গা প্রধানমন্ত্রী আসেন তাহলে অন্য জায়গায় এমন ঘটনা ঘটবে না। ১৫ আগস্ট উনি (প্রধানমন্ত্রী) যে রকম কান্না করেছেন, আমার মনে হয় এ দুঃখ দেখে উনি সমপরিমান কান্না করবেন।


তিনি বলেন, আমি আবেদন করছি প্রধানমন্ত্রী, এতোদিন আপনার সিনিয়র মন্ত্রীরা যারা শুধু বক্তৃতা দিয়েছে কিন্তু এখানে আসেনি তাদের শাস্তি দেন। তাদেরকে বিদায় করেন। আর আপনি শেখ রেহানাকে সঙ্গে নিয়ে এদের বাড়িতে এসে ঘুরে যান।


এ সময় ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে এক মাসের খাবার বিতরণের ঘোষণা দিয়ে জাফরুল্লাহ চৌধুরী বলেন, এখানে যাদের চোখের সমস্যা রয়েছে তাদের বিনা পয়সায় চোখের ছানি অপারেশন করা হবে। যারা অসুস্থ তাদের বিনা পয়সায় চিকিৎসা দেয়া হবে। আমাদের হাসপাতালে সব ধরনের সুবিধা রয়েছে।


জাফরুল্লাহ চৌধুরী আরো বলেন, এই হামলা ঘটনা দুঃখজনক। আমি শুধু সরকারকে বলছি না। সরকারি দল, বিরোধী দল আপনারা সবাই যদি কুমিল্লার ঘটনার পর সেদিন সেখানে যেতেন তবে আজকে এই ঘটনাগুলো ঘটতো না, সাহস পেত না। এর দায় সবাইকে নিতে হবে। দোষারোপ করে কোনো লাভ হবে না। সবাইকে সম্মিলিতভাবে সাম্প্রদায়িক শক্তির বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলবে হবে।


পরে ক্ষতিগ্রস্ত এলাকার অসহায় ২৫০ পরিবারের মাঝে এক মাসের খাদ্যসামগ্রী বিতরণ করে গণস্বাস্থ্য সহয়তা কেন্দ্র।


বিবার্তা/জাহিদ বিপ্লব/আবদাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com