বাংলাদেশ সকল ধর্মের মানুষের নিরাপদ আবাসভূমি: তথ্য প্রতিমন্ত্রী
প্রকাশ : ১৩ অক্টোবর ২০২১, ১৯:৩১
বাংলাদেশ সকল ধর্মের মানুষের নিরাপদ আবাসভূমি: তথ্য প্রতিমন্ত্রী
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

বাংলাদেশ জাতি-ধর্ম-বর্ণ-গোষ্ঠী নির্বিশেষে সকল মানুষের নিরাপদ আবাসভূমি বলে মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান।


তিনি বলেন, বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। এদেশে শারদীয় দুর্গোৎসব সনাতন ধর্মাবলম্বীদের একার উৎসব এটা আমি বিশ্বাস করি না । এটা জাতি-ধর্ম নির্বিশেষে সবার উৎসব। প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতি-ধর্ম-বর্ণ-গোষ্ঠী নির্বিশেষে সবার উন্নয়নে কাজ করে যাচ্ছেন। তাই বাংলাদেশ এখন সকল ধর্মের মানুষের নিরাপদ আবাসভূমি। এখানে সকল ধর্মের মানুষ শান্তিতে সমভাবে উন্নয়নের সুফল উপভোগ করে বসবাস করছে।


বুধবার (১৩ অক্টোবর) সচিবালয়ে শারদীয় দুর্গাপূজা উপলক্ষে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে প্রতিমন্ত্রী এসব কথা বলেন।


ডা. মুরাদ হাসান বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র ওপর সকলেরই অগাধ আস্থা রয়েছে বিধায় করোনাকালেও দেশে ৩২ হাজারের বেশি পুজা মন্ডপে সাড়ম্বরে শারদীয় দুর্গোৎসব পালন করা হচ্ছে।


শৈশবের স্মৃতি উল্লেখ করে তিনি বলেন, ছাত্র জীবনে আমরাও শারদীয় দুর্গোৎসবে সনাতন ধর্মাম্বলী বন্ধুদের বাড়ীতে যেতাম, নানা ধরনের খাবার খেতাম, আমাদের মা-বাবা তো কখনই এ ব্যাপারে কোনো কথা বলেনি। বরং আমাদের ধর্মীয় উৎসবেও সেই বন্ধুদের দাওয়াত করার জন্য নির্দেশ দিতেন।


তিনি আরো বলেন, সকল ধর্মের মানুষ সকল ধর্মের প্রতি শ্রদ্ধা প্রদর্শন করছে, এটা আমাদের পূর্ব পুরুষদের শিক্ষা। যুগ যুগ ধরে আবহমান গ্রাম-বাংলায় উৎসবমুখর পরিবেশে ধর্মীয় অনুষ্ঠান এভাবেই পালিত হয়ে আসছে।


প্রতিমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু’র বাংলাদেশে তার সুযোগ্য কন্যার নেতৃত্বে এখন পুজা হচ্ছে, মসজিদে আজান হচ্ছে, নামাজ হচ্ছে। অতচ বিএনপি-জামায়াত ক্ষমতায় এসেই দেশে ধর্মীয় বিভেদ সৃষ্টি করে পুজা উৎসবে বিশৃঙ্খলা করার সংস্কৃতি চালু করেছিল।


তিনি আরো বলেন, আমাদের সকলকে একে অপরের সহযোগিতায় এগিয়ে আসতে হবে। সকলকে স্বাস্থ্যবিধি মেনে শারদীয় দুর্গোৎসব উদযাপন করতে হবে।


দুর্গাপূজা উপলক্ষে হিন্দু কল্যাণ ট্রাস্টের সচিবের হাতে ৩ কোটি টাকার আর্থিক অনুদান দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এছাড়া, তিনি প্রতিটি পুজামন্ডপে পাচশ’ কেজি চাল দিয়েছেন।


এর আগে প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান তার নির্বাচনী এলাকার পুজামন্ডপে ধর্ম মন্ত্রণালয় থেকে প্রাপ্ত সাড়ে তিন হাজার টাকা করে ৪৩টি চেক হস্তান্তর করেছেন।


বিবার্তা/গিয়াস/আবদাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com