শিরোনাম
'করোনা হেল্প সেন্টারে' যেতে বাধা দেয়া অমানবিক : নজরুল
প্রকাশ : ০৩ আগস্ট ২০২১, ১৪:১৯
'করোনা হেল্প সেন্টারে' যেতে বাধা দেয়া অমানবিক : নজরুল
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, দেশের বিভিন্ন জায়গায় বিএনপির চালু করা ‘করোনা হেল্প সেন্টার’-এ স্বাস্থ্যসেবা দিতে গিয়ে তার দলের সদস্যরা যেভাবে বাধার সম্মুখীন হচ্ছেন, সেটি বিস্ময়কর ও অমানবিক। মঙ্গলবার (৩ আগস্ট) দুপুরে শেরপুরে বিএনপির পক্ষ থেকে ভার্চুয়ালি করোনার হেল্প সেন্টার উদ্বোধনকালে তিনি এ মন্তব্য করেন।


নজরুল বলেন, যেখানে করোনায় আক্রান্ত হয়ে প্রতিদিন শত শত মানুষ মৃত্যুবরণ করছেন, যেখানে সবাই ঐক্যবদ্ধভাবে কাজ করার কথা। কিন্তু সেখানে করোনার হেল্প সেন্টারে যেতে বাধা হচ্ছে। তিনি বলেন, আমি একজন মুক্তিযোদ্ধা হিসেবে লজ্জাবোধ করছি।


তিনি আরো বলেন, টিকা দেয়ার ক্ষেত্রে আফ্রিকার দরিদ্রতম দেশগুলোর থেকেও পিছিয়ে বাংলাদেশ। যুদ্ধবিদ্ধস্ত ইরাক, আফগানিস্তান থেকেও পিছিয়ে বাংলাদেশ। এ অবস্থায় সরকারের উচিত সবাইকে টিকাদানে উৎসাহিত করা।


গার্মেন্টস খুলে দেয়ার বিষয়ে তিনি বলেন, করোনা নিয়ন্ত্রণে সরকারের পরামর্শ কমিটি যে পরামর্শ দিচ্ছে, সরকার তার উল্টোটা করছে। শ্রম মন্ত্রণালয় বলছে, মালিকরা তাদের কথা শুনছে না। জনগণের কল্যাণকর এবং যুক্তিসঙ্গত সিদ্ধান্ত না নিলে কেউ মানবে না, এটাই স্বাভাবিক। এ অবস্থায় দেশে কোনও সরকার আছে বলে মনে হয় না।


শেরপুর জেলা বিএনপির সভাপতি মাহমুদুল হক রুবেলের সভাপতিত্বে সভায় আরো বক্তব্য রাখেন বিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স, স্বাস্থ্যবিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলাম, সহ-সাংগঠনিক সম্পাদক শরিফুল আলম, ওয়ারেস আলী মামুন ও জেলা বিএনপির সাধারণ সম্পাদক হযরত আলী প্রমুখ।


বিবার্তা/বিপ্লব/বিআর

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com