শিরোনাম
‘নির্বাচনী ব্যবস্থা ধ্বংস, ভোটাধিকার হরণের কারণে নির্বাচন বয়কটে বিএনপি’
প্রকাশ : ২৬ জুলাই ২০২১, ১৬:২২
‘নির্বাচনী ব্যবস্থা ধ্বংস, ভোটাধিকার হরণের কারণে নির্বাচন বয়কটে বিএনপি’
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বর্তমান ফ্যাসিবাদী কর্তৃত্ববাদী সরকার ও অথর্ব নির্বাচন কমিশন কর্তৃক জনগণের ভোটাধিকার হরণসহ সমগ্র নির্বাচনী ব্যবস্থা ধ্বংস করার প্রেক্ষাপটে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) জাতীয় সংসদের আসন্ন সিলেট-৩ আসনের উপ-নির্বাচনসহ অন্যান্য নির্বাচন বয়কট করেছে।


তিনি বলেন, এতদ্সত্বেও সম্পূর্ণ উদ্দেশ্যমূলক ভাবে সরকার তাদের অনুগত প্রশাসন দিয়ে ঐ নির্বাচনী এলাকা অর্থাৎ দক্ষিণ সুরমা, বালাগঞ্জ ও ফেঞ্চুগঞ্জ উপজেলা বিএনপি এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের গ্রেফতার ও ভয়ভীতি প্রদর্শনের উদ্দেশ্যে গতকাল থেকে বাসাবাড়ীতে হানা দিচ্ছে।


সোমবার (২৬ জুলাই) এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন।


আগামী ২৮ জুলাই ২০২১ তারিখে অনুষ্ঠিতব্য সিলেট-৩ আসনের জাতীয় সংসদ উপ-নির্বাচনকে কেন্দ্র করে দক্ষিণ সুরমা, বালাগঞ্জ ও ফেঞ্চুগঞ্জ উপজেলায় বিএনপি এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের পুলিশী হয়রানীর ঘটনায় নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বিএনপি মহাসচিব এ বিবৃতি প্রদান করেন।


ফখরুল অভিযোগ করে বলেন, বিএনপি নেতাকর্মীদের বাসায় না পেয়ে তাদের পরিবার-পরিজনকে হুমকি-ধামকি এবং অসৌজন্যমূলক আচরণ করা হচ্ছে। গত ১২ বছর যাবৎ বিএনপিসহ বিরোধী দলীয় নেতাকর্মীদের ওপর আওয়ামী লীগ সরকারের যে নির্যাতন-নিপীড়ণ চলছে সিলেটের ঘটনা সেটিরই ধারাবাহিকতা। সরকার ও তাদের আজ্ঞাবাহী প্রশাসনের ন্যাক্কারজনক ভূমিকায় করোনাকালীন বর্তমান ভয়াবহ দুর্যোগে ক্ষতিগ্রস্ত ও কর্মহীন মানুষকে সহায়তা প্রদান কার্যক্রম চরমভাবে ব্যাহত হচ্ছে।


তিনি আরো বলেন, যে নির্বাচনে জনগণের কোন আস্থা নেই, যে নির্বাচন বিএনপি বয়কট করেছে, নেতাকর্মীরা পাতানো-সাজানো যে নির্বাচন বর্জন করে আর্তমানবতার সেবায় ত্রাণ কার্যক্রম পরিচালনা করছে, তখন বিএনপি এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের ওপর দমন-নিপীড়ণ, হামলা ও হয়রানী করা হচ্ছে।


বিএনপি মহাসচিব বলেন, সরকারের ভয়াবহ দুঃশাসন মোকাবেলার লক্ষ্যে দলমত নির্বিশেষে সকলকে এই মূহুর্তে ঐক্যবদ্ধ হয়ে কর্তৃত্ববাদী একদলীয় শাসনের অবসান ঘটাতে হবে। নইলে এদেশ থেকে দুর্দিন কখনো দুরিভূত হবে না।


মির্জা ফখরুল অবিলম্বে সিলেটের দক্ষিণ সুরমা, বালাগঞ্জ ও ফেঞ্চুগঞ্জ এলাকায় বিএনপি এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদেরকে হয়রানি বন্ধের জোর দাবি জানান।


বিবার্তা/জাহিদ/ইমরান

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com