শিরোনাম
সংসদে বাবলা
‘ভ্যাকসিন নিয়ে অপপ্রচার বিশ্ব দরবারে আমাদের ছোট করে’
প্রকাশ : ২৮ জানুয়ারি ২০২১, ১৭:৫৭
‘ভ্যাকসিন নিয়ে অপপ্রচার বিশ্ব দরবারে আমাদের ছোট করে’
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

জাতীয় পার্টির কো-চেয়ারম্যান সৈয়দ আবু হোসেন বাবলা বলেছেন, মহান আল্লাহর অশেষ কৃপায় ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে আমরা করোনা মোকাবেলায় অনেক উন্নত দেশকেও পেছনে ফেলেছি। তারপরও দেশের কিছু স্বার্থন্বেষী মহল থেকে এখনো করোনা নিয়ে নানা রকম বিভ্রান্তিমুলক বক্তব্য দেয়া অব্যাহত রয়েছে। এমনকি এখন তারা নতুন করে ভারত থেকে আসা ভ্যাকসিন নিয়েও নানা ধরণের অপপ্রচার করছে। এই ধরণের অপ-প্রচার জাতি হিসেবে বিশ্ব দরবারের আমাদের ছোট করে।


বৃহস্পতিবার জাতীয় সংসদে রাষ্ট্রপতির ভাষণের ওপর ধন্যবাদ প্রস্তাবের আলোচনায় অংশ নিয়ে জাপার সংসদ সদস্য এই মন্তব্য করেন। এই সময় সংসদ অধিবেশনে সভাপতিত্ব করেন স্পিকার শিরীন শারমিন চৌধুরী।


বাবলা বলেন, বাঙালি জাতির যখন ঐক্যবদ্ধ হয়ে করোনা মোকাবেলা করছিলো, তখন দেশের কতিপয় রাজনৈতিক ও পেশাজীবী সংগঠনের নেতারা, গুজব রটিয়ে ছিলো করোনায় দেশে লাখ লাখ লোক মারা গিয়ে রাস্তায় পড়ে থাকবে, না খেয়ে মানুষ মারা যাবে। কিন্তু সেই অপ প্রচারও মিথ্যা প্রমানিত হয়েছে।


বাংলাদেশের জনগণের জন্য ভারত বিশ লাখ ভ্যাকসিন উপহার দেয়ায় ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে ধন্যবাদ দিয়ে সংসদে বাবলা বলেন, ভারত সরকার করোনা টিকা উপহার দিয়ে বন্ধুত্বের নতুন উদাহরণ সৃষ্টি করেছে। এর মধ্যে দিয়ে আমাদের প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা রাষ্ট্রনায়ক শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নেতৃত্বে দুই দেশের মানুষের মধ্যে যে বন্ধুত্বপূর্ণ সর্ম্পক বিরাজ করছে তা সৃদৃঢ় হয়েছে। তবে সেরাম ইন্সিটিটিউট থেকে যে ভ্যাকসিন আমরা কিনছি, যে ভ্যাকসিনের পুরো ডোজ যাতে আমরা নির্ধারিত সময়ে পাই সে ব্যাপারে ভারত সরকার সচেষ্ট থাকবে বলে বিশ্বাস রাখি। এছাড়া সেরাম ইন্সিটিটিউট থেকে ভারত সরকার তাদের দেশের জনগণের জন্য যে দামে ভ্যাকসিন পাচ্ছে, ঠিক সেই দামে যাতে আমরা ভ্যাকসিন পাই সে বিষয়টিও আমাদের সরকার ও ভারত সরকার নিশ্চিত করবে বলে প্রত্যাশা করি।


বাবলা আরো বলেন, আমরা স্বাধীনতার সুর্বনজয়ন্তী পালন করবো। এই উপলক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমন্ত্রণে আগামী মার্চ মাসে ভারতের প্রধানমন্ত্রী বাংলাদেশে সফরে আসতে পারেন। আমি বিশ্বাস করি, এই সময়ে মধ্যে ভারতের সঙ্গে আমাদের তিস্তা চুক্তি সহ যে অভিন্ন নদীর পানি বন্টন নিয়ে সমস্যা রয়েছে, তা নিরসন করার জন্য ভারত সরকার উদ্যোগী হবেন। একই সঙ্গে সীমান্তে হত্যা পুরোপরি বন্ধ করার জন্য যে প্রতিশ্রুতি ভারত সরকার বারংবার দিয়েছে তা রক্ষা করবেন।


বাবলা বলেন, আমাদের প্রয়াত নেতা পল্লীবন্ধু এরশাদ ছিলেন সেনানায়ক। একটি সুশৃঙ্খল বাহিনীর প্রধান ছিলেন। তাই আমরা যারা তার দল করি সবাই নিয়মতান্ত্রিক, গঠনমুলক কাজে বিশ্বাসী। আমাদের কাছে সবার সবার আগে দেশ। দেশের উন্নয়ন অগ্রগতি ও সমৃদ্ধির স্বার্থে আমরা সকল ধরণের ত্যাগ স্বীকার করতে প্রস্তুত।


বিবার্তা/বিপ্লব/জাই

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com