শহীদ জয়দ্বীপ দত্ত চৌধুরীর স্মরণে ছাত্রলীগের শ্রদ্ধা
প্রকাশ : ২১ জানুয়ারি ২০২১, ১৮:৪৭
শহীদ জয়দ্বীপ দত্ত চৌধুরীর স্মরণে ছাত্রলীগের শ্রদ্ধা
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী শহীদ জয়দ্বীপ দত্ত চৌধুরী বাপ্পীর ২৬তম মৃত্যুবার্ষিকীতে তার প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেছে বাংলাদেশ ছাত্রলীগ।


বৃহস্পতিবার (২১ জানুয়ারি) ঢাকা বিশ্ববিদ্যালয়ের জগন্নাথ হল প্রাঙ্গণে শহীদ জয়দ্বীপ দত্ত চৌধুরী বাপ্পী স্মৃতি চত্বরে ছাত্রলীগের সভাপতি আল-নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যের নেতৃত্বে সংগঠনের বিভিন্ন স্তরের নেতাকর্মী শ্রদ্ধা নিবেদন করেন।


এ সময় জগন্নাথ হলের প্রভোস্ট ড. মিহির লাল সাহা, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন সহ কেন্দ্রীয়, ঢাকা বিশ্ববিদ্যালয় ও বিভিন্ন ইউনিটের নেতাকর্মী উপস্থিত ছিলেন।


ছাত্রলীগ সভাপতি আল-নাহিয়ান খান জয় বলেন, ‘শহীদ জয়দ্বীপ দত্ত চৌধুরী বাপ্পীর ২৬ তম মৃত্যুবার্ষিকীতে বাংলাদেশ ছাত্রলীগ পরিবার তার স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানিয়েছে। তৎকালীন স্বৈরাচার খালেদা জিয়া সরকারের বিরুদ্ধে ভোট ও ভাতের অধিকার প্রতিষ্ঠায় শহীদ জয়দ্বীপ দত্ত চৌধুরী বাপ্পীর আত্মত্যাগ বাংলাদেশ ছাত্রলীগের প্রতিটি নেতাকর্মীর কাছে অনুপ্রেরণার উৎস হয়ে থাকবে এবং পাশাপাশি যেকোনো সাম্প্রদায়িক অপশক্তি ও অকল্যাণের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর অনুপ্রেরণা পাবে।’


সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য বলেন, ‘ভোট ও ভাতের অধিকার প্রতিষ্ঠার জন্য তৎকালীন স্বৈরাচার খালেদা জিয়া সরকারের বিরুদ্ধে আন্দোলন করতে গিয়ে তিনি বিএনপি সরকারের কিলিং এজেন্টদের বুলেটের আঘাতে শহীদ হন। ভোট ও ভাতের অধিকার প্রতিষ্ঠায় শহীদ জয়দ্বীপ দত্ত চৌধুরী বাপ্পীর এই আত্মত্যাগ জাতির কাছে অবিস্মরণীয় হয়ে থাকবে এবং বাংলাদেশ ছাত্রলীগ পরিবার কৃতজ্ঞতার সাথে স্মরণ করবে।’


উল্লেখ্য, ১৯৯৫ সালের ২১ জানুয়ারি দুপুর ২টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের জগন্নাথ হলের অভ্যন্তরে শহীদ হন মেধাবী ছাত্র জয়দ্বীপ দত্ত। ভোট ও ভাতের অধিকার প্রতিষ্ঠার জন্য খালেদা জিয়া সরকারের বিরুদ্ধে আন্দোলন করতে গিয়ে জয়দ্বীপ তৎকালীন সরকারের রোষাণলে পড়েন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী ছিলেন তিনি। তার গ্রামের বাড়ি বরিশালে। ছাত্রলীগের রাজনীতি ও সাংবাদিকতার সাথে সম্পৃক্ত ছিলেন তিনি।


বিবার্তা/রাসেল/জাই

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com