শিরোনাম
বর্তমান ক্ষমতাসীনরা শহীদ আসাদকে স্মরণ করবে না : মান্না
প্রকাশ : ২১ জানুয়ারি ২০২১, ১৭:৪৮
বর্তমান ক্ষমতাসীনরা শহীদ আসাদকে স্মরণ করবে না : মান্না
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বর্তমানে যারা ক্ষমতায় আছে তারা শহীদ আসাদকে স্মরণ করবে না মন্তব্য করে নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেছেন, তারা তো প্রতিদিন ইতিহাস গিলে খাচ্ছে। সমস্ত কিছু একজন করেছেন, আর কেউ নেই। সমস্ত কৃতিত্ব, সমস্ত প্রশংসা একজনের প্রাপ্য, আর কেউ পেতে পারে না।


বৃহস্পতিবার জাতীয় প্রেস ক্লাবে শহীদ আসাদ স্মরণে


শহীদ আসাদ ফাউন্ডেশন আয়োজিত এক আলোচনা সভায় তিনি এসব মন্তব্য করেন।


বিএনপির যুগ্ম মহাসচিব খাইরুল কবির খোকন ছাড়াও আলোচনা সভায় আয়োজক সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।


মান্না বলেন, ১১ দফা আন্দোলন না হলে একদফার তথা স্বাধীনতা যুদ্ধ পর্যন্ত যেত কীভাবে, সেটা বড় প্রশ্ন। তারপরও এই দিনকে, এই ঘটনাকে তারা (আওয়ামী লীগ) কবর দিয়ে ফেলতে চায়। যে কারণে আসাদ বাংলাদেশের মানুষের কাছে এখন আর ওইরকম আইকন নেই।


তিনি বলেন, ইতিহাস এমন যে, কোনো না কোনোভাবে মানুষের কাছে আলো ছড়ায়। চেষ্টা করলে কোনো শাসক সেটা বদলে দিতে পারে না। ইচ্ছা করলেই ইতিহাস বানানো যাবে না, ইতিহাসের কান টেনে লম্বা করা যাবে না। ইতিহাসকে যেমন খুশি তেমন রং তুলি দিয়ে আঁকতে পারেন না।’


নাগরিক ঐক্যের আহ্বায়ক বলেন, ‘আইয়ুব খান তো স্বৈরশাসক ছিলেন, জবরদস্তি করে ক্ষমতা দখল করেছিলেন। ১০ বছর ছলে-বলে-কৌশলে ক্ষমতায় ছিলেন। তাকে সবাই মনে করছিল আয়রনম্যান। ওনাকে কেউ সরাতে পারবেন না। অথচ আইয়ুব খানকে চলে যেতে হয়েছে।


তিনি আরো বলেন, আইয়ুব খানের পুলিশ যখন গুলি করত তখন তারা একটা লাল ফিতা দিয়ে রাখত। লাল ফিতা পার হলে গুলি করা হতো। এখন গুলির মধ্য দিয়ে বেরোনোর সাথে সাথে গুলি করে দেয়া হয়। এখন মানুষের জীবন কচুপাতার পানির মতো। এখন যা হয়েছে এতটাও খারাপ সময় তখনও (পাকিস্তান আমলে) ছিল না।


বিবার্তা/বিপ্লব/জাই

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com