ব্যবসায়ীদের পেঁয়াজ আমদানি করতে দিতে হবে: জিএম কাদের
প্রকাশ : ১৬ সেপ্টেম্বর ২০২০, ১৫:৩৬
ব্যবসায়ীদের পেঁয়াজ আমদানি করতে দিতে হবে: জিএম কাদের
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

জাতীয় পার্টি চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের এমপি বলেছেন, টিসিবি’র মাধ্যমে পেঁয়াজ সরবরাহ করে বাজার স্বাভাবিক করা সম্ভব নয়। টিসিবি’র মাধ্যমে একটি অংশকে রিলিফ দেয়া সম্ভব। আবার বাণিজ্য মন্ত্রণালয়ের মাধ্যমে পেঁয়াজ আমদানি করে বাজার স্বাভাবিক রাখা সম্ভব নয়। বাজার স্বাভাবিক রাখতে ব্যবসায়ীদের পেঁয়াজ আমদানি করতে দিতে হবে।


তিনি বলেন, ব্যবসায়ীদের আমদানির সকল খরচ সহ নির্দিষ্ট ব্যবসা নিশ্চিত করে বিক্রিতে প্রয়োজনে সরকারীভাবে তদারকি থাকতে পারে। এতে আমদানি বাড়বে এবং বাজার স্বাভাবিক থাকবে।


বুধবার (১৬ সেপ্টেম্বর) দুপুরে জাতীয় পার্টি চেয়ারম্যানের বনানী কার্যালয়ে জাতীয় সড়ক পরিবহন মটর শ্রমিক ফেডারেশন রেজিস্ট্রেশন নম্বর- ২৭২৩ নেতৃবৃন্দের সাথে মত বিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতায় জাতীয় পার্টি চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের এ কথা বলেন।


জাতীয় সড়ক পরিবহন মটর শ্রমিক ফেডারেশনের সভাপতি জাতীয় পার্টির ভাইস চেয়ারম্যান মোস্তাকুর রহমান মোস্তাকের সভাপতিত্বে অনুষ্ঠিত মত বিনিময় সভায় জাপা চেয়ারম্যান আরো বলেন, শ্রমিকদের কল্যাণ তহবিলের নামে হাজার কোটি টাকা কিছু সংখ্যক মানুষ লুটপাট করেছে। সাধারণ শ্রমিকদের ভাগ্য উন্নয়নে শ্রমিক কল্যাণ তহবিলের টাকা কখনোই ব্যয় হয়নি। তাই শ্রমিক কল্যাণ তহবিলের অডিট হওয়া জরুরী। তিনি বলেন, সরকারীভাবেই শ্রমিক কল্যাণ তহবিলের টাকা সংগ্রহ করে শ্রমিকদের কল্যাণে খরচ করতে পারে। সেক্ষেত্রে মালিক ও শ্রমিক নেতৃবৃন্দের সাথে আলাপ করতে পারে সরকার।


জিএম কাদের বলেন, শ্রমিকদের নামে ওঠা চাঁদায় অনেকেই দেশে অট্টালিকা তৈরি করেছে। কারো কারো অট্টালিকা বিদেশেও আছে। চাঁদার টাকা ভাগাভাগি নিয়ে খুনোখুনি পর্যন্ত ঘটে। শুধু ভাগ্য ফেরেনা হতভাগা শ্রমিকদের। তিনি বলেন, দেশের শ্রমিক সংগঠনগুলো এতটাই শক্তিশালী যে সরকার তাদের নিয়ন্ত্রণ করতে পারছে না। বরং শ্রমিক সংগঠনগুলোই অনেকাংশে সরকারকে নিয়ন্ত্রণ করতে চেষ্টা করছে। এটা আমাদের জন্য দূর্ভাগ্যজনক। তিনি বলেন, দেশের অন্যান্য সংগঠনের মতই শ্রমিক সংগঠনগুলোকে সরকারের পুরো নিয়ন্ত্রণে রাখতে হবে।


এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য আজম খান, শামীম হায়দার পাটোয়ারী, ভাইস চেয়ারম্যান মেজর আব্দুস সালাম (অব.), সাংগঠনিক সম্পাদক মোঃ মঞ্জুর হোসেন মঞ্জু, সমাজ কল্যাণ সম্পাদক এম.এ. রাজ্জাক খান, কেন্দ্রীয় সদস্য আবুল কাশেম, জাতীয় সড়ক পরিবহন মটর শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক মেহেদী হাসান শিপন প্রমুখ।


বিবার্তা/বিপ্লব/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com