শোকের মাসে ছাত্রলীগের কর্মসূচি
প্রকাশ : ৩১ জুলাই ২০২০, ১৮:১২
শোকের মাসে ছাত্রলীগের কর্মসূচি
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদৎবার্ষিকী, জাতীয় শোক দিবস ও শোকের মাস আগস্ট উপলক্ষে সারা দেশব্যাপী বিস্তারিত কর্মসূচি গ্রহণ করেছে বাংলাদেশ ছাত্রলীগ।


শুক্রবার (৩১ জুলাই) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই কথা জানানো হয়। এছাড়াও ২১ আগস্ট শেখ হাসিনাকে হত্যার অপচেষ্টায় বর্বরোচিত গ্রেনেড হামলার ১৬ম বার্ষিকী উপলক্ষে ছাত্রলীগ সারাদেশে মাসব্যাপী কর্মসূচি গ্রহণ করেছে।


বিদ্যমান বৈশ্বিক করোনা প্রাদুর্ভাবের কারণে সকল ইউনিটের নেতাকর্মীদের সামাজিক দূরত্ব বজায় রেখে ও যথাযথ স্বাস্থ্য সুরক্ষা বিধি মেনে এসব কর্মসূচি পালন করতে অনুরোধ করা হয়েছে।


শোকাবহ আগস্টের কর্মসূচির মধ্য রয়েছে ১ আগস্ট প্রথম প্রহর ১২টা ১ মিনিটে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে আলোক শিখা প্রজ্জ্বলন। ৫ আগস্ট শহীদ শেখ কামালের জন্মদিনে শ্রদ্ধা নিবেদন। ৮ আগস্ট বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিবের জন্মদিনে শ্রদ্বার্ঘ্য অর্পন। ১৫ আগস্ট সংগঠনের কেন্দ্রীয় কার্যালয়সহ সারাদেশে সকল দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা অর্ধনমিতকরণ ও কালো পতাকা উত্তোলন, কালো ব্যাচ ধারণ, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন ও দুঃস্থদের মাঝে খাবার বিতরণ।


এছাড়াও ১৭ আগস্ট সিরিজ বোমা হামলা দিবস উপলক্ষে কালো পতাকা উত্তোলন ও এক মিনিট নীরবতা পালন। ২১ আগস্ট গ্রেনেড হামলা দিবস উপলক্ষে নিহতদের শ্রদ্ধাঞ্জলী নিবেদন ও ২২ আগস্ট ভার্চুয়াল আলোচনা সভা। ২৪ আগস্ট শহীদ আইভী রহমানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে বনানী কবরস্থানে মরহুমার কবরে শ্রদ্ধাঞ্জলি নিবেদন। ৩১ আগস্ট জাতির পিতা ও বঙ্গমাতার স্মরণে আলোচনা ও মাতৃভূমির মোড়ক উন্মোচন।


বিবার্তা/রাসেল/জাই

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com