অসুস্থ বলে ক্যাম্পাসে যাননি বুয়েটের ভিসি: কাদের
প্রকাশ : ০৮ অক্টোবর ২০১৯, ১৪:১৮
অসুস্থ বলে ক্যাম্পাসে যাননি বুয়েটের ভিসি: কাদের
ওবায়দুল কাদের
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বুয়েটের উপাচার্য অসুস্থ বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, বুয়েটের ভিসি অসুস্থ বলে এখনো শিক্ষার্থীদের কাছে যাননি, তবে তিনি যাবেন।


মঙ্গলবার (৮ অক্টোবর) আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে সমসাময়িক রাজনৈতিক ইস্যুতে ডাকা এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।


বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যার ঘটনায় আওয়ামী লীগ দায় নেবে কিনা- এমন প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, ক্ষমতাসীন দলে অনেকেই ঢুকে পড়ে। এখানে দেখার বিষয়ে এক্ষেত্রে আমাদের ভূমিকা কী। অপকর্ম করে কেউ পার পায় না, পাবে না। বিএনপির সময় অপকর্মের বিরুদ্ধে কোনো প্রশাসনিক বা দলীয় ব্যবস্থা ছিল না। কিন্তু আওয়ামী লীগ সব অপকর্মের বিরুদ্ধে।


তিনি বলেন, আমরা সাংগঠনিকভাবে ব্যবস্থা নেই এবং প্রশাসনিক ব্যবস্থা নেই। প্রশাসন প্রধানমন্ত্রীর মনোভাব জানে এবং তাই কঠোর ব্যবস্থা নিচ্ছে। ৫ মিনিটের মধ্যে অভিযুক্তদের গ্রেফতার করা হয়েছে। বিচার প্রক্রিয়া চলছে। একদিনই তো আর বিচার করা যায় না।


বুয়েটে ছাত্র হত্যা নিয়ে বিভিন্ন জায়গায় আন্দোলন হওয়ার মতো পরিবেশ হচ্ছে-এ বিষয়ে আপনারা প্রস্তুত কিনা, এমন প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, কোথাও আন্দোলনের ছোট ঢেউও নেই। ছাত্রলীগের গুটিকয়েক অপরাধ করলে বা যুবলীগের গুটিকয়েক অপরাধ করলে সেটার জন্য গোটা সংগঠন দায়ী নয়। দলের পরিচয়ে কেউ অপকর্ম করলে ছাড় পাবে না।


জামায়াত-শিবির নিষিদ্ধ করা হবে কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, নির্বাচন কমিশনে দলের তালিকায় জামায়াত নেই। জামাত-শিবির নিষিদ্ধের বিষয়টি আদালতে বিচারাধীন। এটা আদালতের বিষয়।


বিচারহীনতার কারণে বারবার ছাত্র হত্যার ঘটনা ঘটছে কিনা এমন প্রশ্নের জবাবে কাদের বলেন, বিচারহীনতা নেই। প্রতিটি ঘটনার বিচার হয়েছে। চাঁদের ঔজ্জ্বল্য আছে। ছোট কালিমা চাঁদের ঔজ্জ্বল্য ম্লান করতে পারে না।


বিবার্তা/রবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com